ভিসি ফরিদের পদত্যাগ দাবি শিক্ষক নেটওয়ার্কের

আগের সংবাদ

নাসিক নির্বাচনে ব্যয় কমেছে সাড়ে চার কোটি টাকা

পরের সংবাদ

নাশকতা মামলায় ঢাবি অধ্যাপক তাজমেরীর জামিন

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ৯:৩৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ৯:৩৮ অপরাহ্ণ

রাজধানীর উত্তরা পশ্চিম থানায় দায়ের করা নাশকতা মামলায় গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক ডিন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক তাজমেরী এস এ ইসলামকে মুচলেকায় জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদের আদালত ১০ হাজার টাকা মুচলেকায় আসামির জামিনের আদেশ দেন। আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মো. লিয়াকত আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, এদিন আসামি তাজমেরীর পক্ষে জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জামিন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। পরে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক মুচলেকায় আসামির জামিন মঞ্জুর করেন।

২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর নাশকতার অভিযোগে বিএনপি ও জামায়াতের ১৩৩ নেতাকর্মীকে আসামি করে উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের করা হয়। ঢাবি অধ্যাপক তাজমেরীও এ মামলার আসামি। ২০১৮ সালের ২৬ নভেম্বর অধ্যাপক তাজমেরীকে এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত জামিন দেন হাইকোর্ট।

পরে গত ১৩ জানুয়ারি গ্রেপ্তারের পর তাকে জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। এরপর তার মুক্তির দাবিতে বিএনপির পক্ষ থেকে দাবি জানানো হয়। নিন্দা জানায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিএনপিপন্থী শিক্ষক সংগঠনও।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়