আজকের সংবাদপত্র পর্যালোচনা

আগের সংবাদ

এক কেজি ধান উৎপাদনে ১৬০০ লিটার পানি সেচ!

পরের সংবাদ

জামাই আদরে ৩৬৫ পদের খাবার!

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১০:২৬ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১০:২৭ পূর্বাহ্ণ

ভারতীয় উপমহাদেশে শ্বশুরবাড়িতে জামাইরা একটু বেশিই যত্নআত্তি পেয়ে থাকেন। সেই থেকেই হয়তো জামাই আদর কথাটি এসেছে। সেই জামাই আদর কথাটির মানে এবার হাড়ে হাড়ে বুঝতে পেরেছেন এক যুবক।

সবাই পঞ্চব্যঞ্জন সাজালেও আদর করে এ জামাইয়ের পাতে আক্ষরিকভাবেই শ্বশুরবাড়ির মানুষ ৩৫৬টি পদ তুলে দিয়েছেন।

সোমবার (১৮ জানুয়ারি) বাড়াবাড়ি রকমের সে আদরের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়েছে। খবর ফ্রি প্রেস জার্নালের।

ভারতের অন্ধ্রপ্রদেশের পশ্চিম গোদাবরির নরসাপুরম এলাকার সুব্রহ্মণ্যম এবং অন্নপূর্ণার ছেলে সাইকৃষ্ণ তুম্মলাপল্লী এবং স্বর্ণ ব্যবসায়ী অত্যম ভেঙ্কটেশ্বর রাও এবং মাধবীর মেয়ে কুন্দবীর বিয়ে ঠিক হয়ে ছিল।

পৌষ সংক্রান্তিতে হবু জামাইয়ের জন্য রাজকীয় আয়োজন করে কুন্দবীর পরিবার। ওই উৎসবেই কুন্দবী-সাইকৃষ্ণ তুম্মলাপল্লীর বিয়ে হয় বলে জানা গেছে।

কুন্দবীর পরিবারের এক সদস্য জানান, বছরের ৩৬৫টি দিনকে মাথায় রেখে জামাইয়ের প্রতি ভালোবাসা দেখাতেই ৩৬৫ পদের খাবারের আয়োজন করা হয়।

বিয়ের আগে কনের দাদা অচন্ত গোবিন্দ এবং দাদি নাগমণি এই জমকালো ভোজের আয়োজন করেন। এই জমকালো প্রাক-বিবাহ সংবর্ধনায় বর ও কনে, দুজনের পরিবারের সদস্যরা অংশ নেন।

নিশ্চয়ই জানতে ইচ্ছে করছে কী ছিল এই রাজকীয় মেন্যুতে? জানা গেছে বিভিন্ন ধরনের ঐহিত্যবাহী তরকারি, ভাত, পুলিহোরা, বিরিয়ানি, ঐতিহ্যবাহী গোদাবরি মিষ্টি, গরম এবং ঠাণ্ডা পানীয়, বিস্কুট, ফল, কেক পরিবেশন করা হয়েছিল।

এদিকে এ ঘটনা যে টক অব দ্য টাউনে পরিণত হবে তা বলার অপেক্ষা রাখে না। তবে ওই এলাকা ছাপিয়ে নেটমাধ্যমেও এ নিয়ে ব্যাপক আলোচনা চলছে।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়