প্রতারণার মামলায় সাহেদসহ তিনজনের বিচার শুরু

আগের সংবাদ

নায়িকা শিমুকে দাম্পত্য কলহের জেরে হত্যা করেছে স্বামী: পুলিশ

পরের সংবাদ

অজ্ঞাত দুই-তিনশত শাবি শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের মামলা

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ৩:৪৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ৩:৫৪ অপরাহ্ণ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় অজ্ঞাতনামা দুই-তিনশত শিক্ষার্থীকে আসামি করে একটি মামলা করেছে পুলিশ।

সোমবার (১৭ জানুয়ারি) রাতে মামলাটি দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জালালাবাদ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল হান্নান।

তিনি বলেন, ঘটনার দিন শিক্ষার্থীদের মধ্য থেকে পুলিশকে লক্ষ্য করে, ইট পাটকেল ছোড়া হয়েছে। এমনকি ককটেল বিস্ফোরণ করা হয়েছে। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ রাবার বুলেট-সাউন্ড গ্রেনেড ছোড়ে। পুলিশের প্রয়োজনেই ও নিয়ম রক্ষার জন্য জালালাবাদ থানায় এই মামলাটি দায়ের করা হয়েছে।

তবে শিক্ষার্থীদের ভয়ভীতি প্রদর্শন, হয়রানি বা কাউকে আটকের জন্য মামলাটি দায়ের করা হয়নি বলে জানান তিনি।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, হল প্রভোস্টের পদত্যাগসহ তিনদফা দাবিতে চলমান আন্দোলনে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে অবরুদ্ধ অবস্থায় পুলিশের কাজে বাধা দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় পুলিশের কাজে বাধা দিয়ে তাদের উপর চড়াও হয় শিক্ষার্থীরা।

এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, শিক্ষার্থীরা যখন পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকে ও ককটেল বিস্ফোরণ করে তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২১টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ও ৩১টি শটগান থেকে রাবার বুলেট ছুড়তে থাকে। এতে পুলিশের অনেক সদস্য আহত হয়েছে। গ্রেনেড ও বুলেট খরচের হিসাব ও নিয়ম রক্ষার্থে পুলিশ এ মামলা করেছে। কাউকে আটক বা হয়রানি এ মামলার উদ্দেশ্য নয়।

 

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়