×

ক্রিকেট

রাহুল দ্রাবিড় সবচেয়ে কিপটে, সৌরভের টিপ্পনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২২, ০২:৩৪ পিএম

রাহুল দ্রাবিড় সবচেয়ে কিপটে, সৌরভের টিপ্পনি

সৌড়ব গাঙ্গুলি ও রাহুল দ্রাবিড়

সৌরভ গাঙ্গুলির মতে ভারতের ক্রিকেট টিমে সবচেয়ে কিপটে সতীর্থ ছিলেন রাহুল দ্রাবিড়।

রবিবার (১৬ জানুয়ারি) দাদাগিরির মঞ্চে হুল্লোড় করতে পৌঁছেছিল মিঠাই পরিবারের বেশ কিছু সদস্য। সিদ্ধার্থ-মিঠাইরা তো কয়েক দিন আগেই ঘুরে গিয়েছে এই মঞ্চ থেকে।

তাই এবার নিপা,ধারা, রুদ্র এবং মিঠাই পরিবারের সবচেয়ে নতুন সদস্য ওমি হাজির হয়েছিল দাদার সঙ্গে মজাদার গেম খেলতে আর আড্ডা দিতে। এ দিন গল্প, নাচ আর মজার খেলায় জমে উঠেছিল দাদাগিরি আসর।

মোদক বাড়ির ছোট মেয়ে নিপা এই নিয়ে দ্বিতীয়বার দাদাগিরির মঞ্চে হাজির হলো। তার সঙ্গে সতীন ধারা আর মনের মানুষ রুদ্রদাও এসেছিল। এদিন সে দাদাগিরির মঞ্চ ফাটিয়ে দিল। নিজের বুদ্ধিমত্তায় সব্বার মন জিতে নিল টেলিপাড়ার এই ক্ষুদে সদস্যা। এ দিন দাদার সামনে কড়া চ্যালেঞ্জ রাখে এই মিষ্টি অভিনেত্রী।

সৌরভের কাছে তার আবদার, আমি তোমাকে কিছু বিশেষণ (ভুলবশত বিশ্লেষণ বলেন ঐন্দ্রিলা) বলব, সেগুলো শুনে তোমার টিম ইন্ডিয়ার কোন প্লেয়ারের নাম মাথায় আসছে সেটা বলতে হবে।

ঐন্দ্রিলার আবদার মেনে সৌরভ পেটুক হিসাবে বেছেন নেন ভাজ্জিকে, বন্ধুত্বপূর্ণ নেহেরা, আর রাগী অনিল কুম্বলে। এরপর আসে আসল গুগলি। নিপা জানতে চায়, সহকর্মীদের মধ্যে কিপটে কে ছিল? একটু ভেবে মুচকি হেসে সৌরভ জানান, রাহুল দ্রাবিড়।

হ্যাঁ, ভারতীয় ক্রিকেট দলের বর্তমান কোচকে কিপটে বলে বসলেন বিসিসিআই প্রেসিডেন্ট।

নিজের এই মন্তব্যের বাখ্যা দিয়ে সৌরভ যোগ করেন, একদম ব্যাটিং-এর মতো…. অফ স্টাম্পের বাইরের বল খালি ছেড়েই যাচ্ছে। কোনো খরচ নেই। এ দিন নিজের পাশে লাগানোর মতো বিশেষণ বাছতে গিয়ে ইউজলেস শব্দটি পছন্দ করেন সৌরভ। যা মোটে পছন্দ নয় নিপার।

সে বলে, না, না একদমই নয়। তুমি কেন ইউজলেস হবে, তুমি দাদাগিরির অ্যাঙ্কর। সৌরভ পাল্টা বলেন, দাদাগিরি অনেক সহজ। এখানে এলাম প্রশ্ন করলাম, চলে গেলাম।

এ দিন নিপা জানায়, এর আগে ছোটবেলায় দাদাগিরির আসরে এসেছিল সে। মজা করে সৌরভ বলে, শিশু থেকে ইয়াং লেডি হয়ে গেল ঐন্দ্রিলা, আর দাদাগিরি এখনও চলছে। নিপার ডান্স বাংলা ডান্স সঞ্চালনার ঝলকও এদিন ফের একবার টিভির পর্দায় ভেসে উঠে।

এদিন দাদাগিরির মঞ্চে সবচেয়ে দ্রুত ৫০ রান করে নিপা, এমনকি ৮৩ রান স্কোর করে দাদাগিরির ট্রফিও জেতে সে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App