×

জাতীয়

মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয়া হয়েছে: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২২, ০৫:১৯ পিএম

মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকারকে জোর করে কেড়ে নেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দেশকে বিরোধী দল শুন্য করতে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করা হচ্ছে।

সোমবার (১৭ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। ফখরুল বলেন, যে কোনো মূহুর্তে ক্ষোভে ফেটে পড়া মানুষ বর্তমান সরকারের রাজসিংহাসন উল্টে দিতে রাজপথ কাঁপিয়ে ধেয়ে আসবে।

তিনি বলেন, এই লক্ষ্যে মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকারকে জোর করে কেড়ে নেয়া হয়েছে। দেশকে বিরোধী দল শুন্য করতে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করা হচ্ছে।

বিএনপির মহাসচিব বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে নির্লজ্জভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারী, কর্তৃত্ববাদী আওয়ামী সরকার এখন পুরোপুরি ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন শুরু করেছে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে রাজনীতির অঙ্গন থেকে সরিয়ে দিতে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভুয়া ও গায়েবী মামলা দায়ের এবং গ্রেফতার করা যেন বর্তমান অবৈধ আওয়ামী সরকারের দৈনন্দিন কার্যতালিকায় স্থান পেয়েছে।

ভুয়া, বানোয়াট ও সাজানো মামলায় নোয়াখালী জেলাধীন সেনবাগ উপজেলার ৭ নং মহম্মদপুর ইউনিয়ন জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ও সেনবাগ উপজেলা ছাত্রদলের ১ম যুগ্ম আহবায়ক ফখরুল ইসলাম রুবেলকে গ্রেফতার বর্তমান গণধিকৃত সরকারের ধারাবাহিক অপকর্মেরই অংশ।

তিনি আরও বলেন, সরকার দেশ শাসনে সর্বক্ষেত্রে নজিরবিহীন ব্যর্থতা ঢাকতেই বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে বানোয়াট মামলায় গ্রেপ্তার ও কারাগারে আটকে রাখতে উন্মাদ হয়ে গেছে। তবে সরকারের সকল অপকর্ম ও অপশাসনের মূলোৎপাটনে জনগণের ক্ষোভ এখন তীব্র থেকে তীব্রতর হচ্ছে। যে কোনো মূহুর্তে ক্ষোভে ফেটে পড়া মানুষ বর্তমান সরকারের রাজসিংহাসন উল্টে দিতে রাজপথ কাঁপিয়ে ধেয়ে আসবে।

বিএনপি মহাসচিব অবিলম্বে ফখরুল ইসলাম রুবেলের বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার এবং তার নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App