খালেদা জিয়া দেশনেত্রী নন, দেশবিরোধী নেত্রী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আগের সংবাদ

চায়ের সবটুকু উপকারিতা পেতে

পরের সংবাদ

মিসেস ওয়ার্ল্ড মঞ্চে পোশাকে সেরার পুরস্কার ভারতের

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:৫৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১:০৪ অপরাহ্ণ

গত বছর তিনি হয়েছিলেন মিসেস ইন্ডিয়া ওয়ার্ল্ড ২০২১। এবার দেশীয় পোশাকে মিসেস ওয়ার্ল্ড ২০২২ প্রতিযোগিতাতেও বাজিমাত করলেন ভারতের নবদীপ কউর। জিতে নিলেন সেরা দেশীয় পোশাকের পুরস্কার। আমেরিকার লাস ভেগাসে বিচারকদের মুগ্ধ করেছে তার বিশেষ ‘কুল কুণ্ডলিনী’ পোশাক।

ঠিক কেমন সেই পোশাক? স্বর্ণালঙ্কারের আভায় ভূষিত পোশাকটির সবচেয়ে আকর্ষণীয় দিক সম্ভবত মাথার চারপাশ ঘিরে রাখা ফণা তোলা সাপ। সাপটির তীক্ষ্ণ বিষদাঁতের আদলটিও স্পষ্ট। নবদীপের হাতে ধরা একটি বেত। সেটির মাথাতেও রয়েছে সাপের মাথার স্বর্ণাভ আদল। আর এই অভিনব পোশাকটির সঙ্গে চোখ টানে নবদীপের উজ্জ্বল চোখ ও সদর্থক শরীরী ভাষা। আসলে কুল কুণ্ডলিনী চক্র শরীরের ইতিবাচক শক্তিকে প্রকাশ করে। এখানেও সেই ভাব স্পষ্ট। আর তাতেই সার্থক হয় নামকরণ। আর সেই কারণেই সবদিক থেকে বিচার করে প্রতিযোগিতার বিচারকরা এই পোশাককেই দিয়েছেন সেরার সেরা শিরোপা। এই পোশাকটি ডিজাইন করেছেন এগি জেসমিন।

ভারতীয় যোগসাধনায় কুল কুণ্ডলিনী খুব গুরুত্বপূর্ণ একটি শব্দ। বলা হয়, দেহের মাংসপেশি ও নাড়ির মধ্যে যোগাযোগ ঘটিয়ে রক্তপ্রবাহের ধারাটিকেই পালটে দিতে পারে এটি। দেহের রাসায়নিক পরিবর্তনও ঘটাতে পারে। অর্থাৎ সব মিলিয়ে শরীরের সামগ্রিক চেতনায় একটা শক্তি এনে দেয়।

নবদীপের ইনস্টাগ্রাম পেজে শেয়ার করা হয়েছে ওই পোশাকের ছবি ও ভিডিও। ক্যাপশনে লেখা হয়েছে, হৃদয় ভরে উঠছে কৃতজ্ঞতায়। ভারত, আমরা পেরেছি। আমরা আনন্দ ও গর্বের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের মিসেস ইন্ডিয়া ওয়ার্ল্ড ২০২১ মিসেস ওয়ার্ল্ড ২০২২ প্রতিযোগিতায় সেরা দেশীয় পোশাকের পুরস্কার পেয়েছেন। ছবি ও ভিডিও দেখে আপ্লুত নেটিজেনরাও। তারা অভিনন্দন জানিয়েছেন নবদীপকে। মিসেস ওয়ার্ল্ডের মঞ্চ থেকে আরও কী কী প্রাপ্তি হয় নবদীপ তথা ভারতের সেটাই এখন দেখার।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়