বিলবাওকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ রিয়ালের

আগের সংবাদ

আ.লীগের উমা চৌধুরী পুনরায় মেয়র নির্বাচিত

পরের সংবাদ

টানা তিনদিন ধরে পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ৯:০৫ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ৯:০৫ পূর্বাহ্ণ

পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। শুরু হয়েছে হাড় কাঁপানো শীত। গত তিন দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে পঞ্চগড়ে।

রবিবার (১৬ জানুয়ারি সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে তেঁতুলিয়ার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র।

শনিবার সকালে রোদ দেখা গেলেও অনুভব হচ্ছে কনকনে তীব্র শীত। কনকনে শীতের কারণে ঘরের বিছানা, মেঝে ও আসবাবপত্র বরফ হয়ে উঠছে। তীব্র শীতে বিপাকে পড়েছেন নিম্নআয়ের মানুষগুলো। হাটবাজারগুলোতে দোকানপাট দেরিতে খুলতে দেখা যায়। সন্ধ্যা-ভোরে বাড়ির উঠোনে খড়-কুটোর আগুনে শীত নিবারণ করতে দেখা যায় প্রান্তিক জনপদের মানুষগুলোকে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, হঠাৎ করেই তেঁতুলিয়ায় তাপমাত্রা নেমে এসেছে ৮ দশমিক ৯ এ। রবিবার সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস; যা দেশের সর্বনিম্ন। শুক্রবারও ছিল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি। শনিবার ছিল ৮ দশমিক ৯ ডিগ্রি। এ সপ্তাহের মধ্যে এর থেকে আরও নিচে তাপমাত্রা নামতে পারে বলে ধারণা করা হচ্ছে।

পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম জানান, সরকারি-বেসরকারি মিলে জেলায় ৪০ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। আরও শীতবস্ত্রের চাহিদা চেয়ে মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে। আশা করছি খুব শিগগিরই আরও শীতবস্ত্র বরাদ্দ পাওয়া যাবে। জেলা প্রশাসক সরকারের পাশাপাশি সব বেসরকারি ও স্বেচ্ছাসেবী সংগঠন এবং সামর্থ্যবানদের শীতার্তদের রক্ষায় এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়