×

রাজনীতি

৫ পৌরসভার চারটিতেই আ. লীগ বিজয়ী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২২, ০৯:৪২ পিএম

দেশের চার জেলার ৫টি পৌরসভার মধ্যে চারটিতেই আওয়ামী লীগ এবং একটিতে বিএনপি সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছেন। রবিবার (১৬ জানুয়ারি) এসব পৌরসভায় ইভিএমে ভোট গ্রহণ করে ইসি।

এর মধ্যে নোয়াখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র নৌকা প্রতীকের সহিদ উল্যাহ খান সোহেল। সহিদ উল্যাহ খান সোহেল পেয়েছেন ২৬ হাজার ৪০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. শহীদুল ইসলাম কিরণ কম্পিউটার প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৬২৮ ভোট।

নাটোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উমা চৌধুরী জলি ও বাগাতিপাড়া পৌরসভায় স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী শরিফুল ইসলাম লেলিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। প্রাপ্ত ফলাফল অনুযায়ী নাটোর পৌরসভায় আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উমা চৌধুরী জলি (নৌকা মার্কা) পেয়েছেন ২০ হাজার ৫৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (সাবেক মেয়র ও নাটোর পৌর বিএনপির সদ্য বহিস্কৃত সভাপতি) আলহাজ্ব এমদাদুল হক আল মামুন নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৭৮১ ভোট।

অপরদিকে দীর্ঘ ১৬ বছর পর বাগাতিপাড়া পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শরিফুল ইসলাম লেলিন (বিএনপি স্বতন্ত্র প্রার্থী) জগ মার্কা নিয়ে পেয়েছেন ২ হাজার ২৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মায়মূর সুলতান (আওয়ামী লীগ বিদ্রোহী) নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ২ হাজার ১৮৮ ভোট। আওয়মীলীগ মনোনিত প্রার্থী শাহিদা খাতুন (নৌকা প্রতীকে) পেয়েছেন ১ হাজার ৬৩৭ ভোট।

ঝিকরগাছার পৌরসভার নির্বাচনে নৌকা প্রতীকে আবারও নির্বাচিত হয়েছেন বর্তমান মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল। তিনি পেয়েছেন ৬ হাজার ৯১৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইমরান হাসান সামাদ নিপুণ (কম্পিউটার প্রতীক) পেয়েছেন ৫ হাজার ৭১২ ভোট।

অপরদিকে চট্টগ্রামের বাঁশখালী পৌরসভা নির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তোফাইল বিন হোসাইন। তিনি স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম হোসাইনীকে ১২ হাজার ৯৮০ ভোটের ব্যবধানে পরাজিত করে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন। তোফাইল পেয়েছেন ১৪ হাজার ৩৪৫ ভোট এবং কামরুল ইসলাম পেয়েছেন ১ হাজার ৩৬৫ ভোট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App