×

রাজধানী

খেলাধুলা যুব-সমাজকে মাদক থেকে দূরে রাখে: মেয়র আতিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২২, ০৮:৩৪ পিএম

খেলাধুলা যুব-সমাজকে মাদক থেকে দূরে রাখে: মেয়র আতিক

রবিবার রাজধানী মোহাম্মদপুরের শারীরিক কেন্দ্রের মাঠে মেয়র’স কাপ খেলায় উপস্থিত ছিলেন মেয়র আতিক ও ডিএনসিসির বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর। ছবি: ভোরের কাগজ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, আগামীর বাংলাদেশ হবে তারুণ্য দ্বীপ্ত। আজকের যুব-সমাজ হবে আগামীর কাণ্ডারি। সেই বাংলাদেশের নেতৃত্ব দিতে যুব-সমাজকে প্রস্তুত হতে হবে। শিক্ষা-দীক্ষায় খেলাধুলায় হতে হবে সেরা। একমাত্র খেলাধুলাই পারে যুব-সমাজকে মাদক থেকে দূরে রাখতে।

রবিবার (১৬ জানুয়ারি) রাজধানী মোহাম্মদপুরের শারীরিক কেন্দ্রের মাঠে মেয়র’স কাপের প্রথমরাউন্ডের শেষ খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় ডিএনসিসির বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর উপস্থিত ছিলেন। এর আগে তিনি ১৮ ও ৪৩ নং ওয়ার্ডের মধ্যকার ফুটবল খেলা উপভোগ করেন। ওয়ার্ড নং ১৮, ৪৩ নম্বর ওয়ার্ডকে ৯-০ গোলে পরাজিত করে।

আতিকুল ইসলাম বলেন, মেয়র’স কাপ খেলায় ডিএনসিসির ৫৪টি ওয়ার্ড অংশগ্রহণ করেছে। এই খেলার মাধ্যমে পাড়ায় পাড়ায় উৎসব ছড়িয়ে পরেছে। যে দিন যে ওয়ার্ডের খেলা থাকে সেই ওয়ার্ডে উৎসব মুখোর পরিবেশ বিরাজ করে। আমরা চাই খেলাধুলা বিশেষ করে বাংলার ঐতিহ্যবাহী যেসব খেলা হারিয়ে গিয়েছে সেগুলোর পুনর্জন্ম হোক। মেয়র’স কাপ শুরু হয়েছে এটি আর থেমে থাকবে না। প্রতিবছর আয়োজন থাকবে বলেও জানান তিনি।

মেয়র বলেন, ডিএনসিসি ২৪টি মাঠ অবৈধ দখল মুক্ত করেছে। ৮টি মাঠ রয়েছে যেগুলোর মধ্যে আন্তর্জাতিক মানের খেলা আয়োজন করা সম্ভব। তিনি বলেন, শিশুরা যাতে খেলতে গিয়ে পড়ে আহত না হয় সে জন্য অনেক মাঠে নতুন করে কার্পেট বিছানো হবে। বৃদ্ধ নারী পুরুষ যাতে মাঠে হাঁটতে পারে সেই ব্যবস্থাও করা হবে।

নারীদের খেলাধুলায় অংশগ্রহণ বাড়াতে নারী কাউন্সিলরদের সহযোগিতায় ফুটবল, ক্রিকেট, ভলিবল টিম প্রস্তুত করা হচ্ছে বলে জানান মেয়র আতিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App