×

সারাদেশ

কুমার নদের মাটি বিক্রির অভিযোগে ভ্রাম্যমান আদালতে কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২২, ১২:৪৫ পিএম

কুমার নদের মাটি বিক্রির অভিযোগে ভ্রাম্যমান আদালতে কারাদণ্ড

ফরিদপুরের বোয়ালমারীতে কুমার নদে মাটি বিক্রিতে অভিযুক্ত মিজান শরীফসহ ভ্রাম্যমান আদালতের সদস্যরা। ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের বোয়ালমারীতে সরকারি জায়গার মাটি উত্তোলন ও বিক্রির অভিযোগে মাটি উত্তোলনের অভিযোগে মিজান শরীফকে তিন লাখ টাকা জরিমানা এবং এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। একইসঙ্গে মাটি উত্তোলনে সহযোগিতার জন্য অন্য তিনজনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের ধুলজোড়া গ্রামের শরীফ বাড়ির নিকটবর্তী কুমার নদের পাড় থেকে মাটি উত্তোলন করে আসছিলেন একই গ্রামের মিজান শরীফ। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম। কুমার নদের মাটি উত্তোলন ও বিক্রির অপরাধে মিজান শরীফকে তিন লক্ষ টাকা অর্থদণ্ড ও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়। জরিমানা না দেয়ায় অতিরিক্ত ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়। এ কাজে অ্যাক্সকেভেটর দিয়ে মাটি উত্তোলন এবং গাড়ি দিয়ে মাটি পরিবহনের কাজে সহযোগিতার জন্য আরও তিনজনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। তারা হলেন উপজেলার চতুল ইউনিয়নের হাসামদিয়া গ্রামের টুটুল ফকির, পরমেশ্বরদী ইউনিয়নের পরমেশ্বরদী গ্রামের মতি মোল্যা এবং ফরিদপুর সদর উপজেলার কোতয়ালি থানার সাকিব মাতুব্বর।

বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম বলেন, মাটি ও বালুখেকোদের আবারও সতর্ক করা হলো। পরবর্তীতে আরও কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App