×

জাতীয়

ইভিএমে ভোট দিয়ে খুশি ভোটাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২২, ১০:২৯ এএম

ইভিএমে ভোট দিয়ে খুশি ভোটাররা

নারায়ণগঞ্জ আদর্শ স্কুলে ভোট দেয়ার জন্য লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন ভোটাররা। ছবি: ভোরের কাগজ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে ভোট নেয়া শুরু হয়েছে সকাল আটটা থেকে। যা বিরতিহীনভাবে চলবে বিকেল চারটা পর্যন্ত।

ভোটের মাধ্যমে নগরের নতুন অভিভাবককে বেছে নেবেন নারায়ণগঞ্জবাসী। এবারই প্রথম এ সিটি নির্বাচনে সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট নেয়া হচ্ছে। ইভিএমে ভোট দিয়ে ভোটাররাও খুশি।

নারায়ণগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ভোট দিয়ে সুকুমার শীল নামে এক ভোটার বলেন, ইভিএমে ভোট দিয়েছি। এ পর্যন্ত কোনো ধরণের সমস্যা মুখোমুখি হতে হয়নি। এ পদ্ধতিতে ভোট দেওয়া সহজ। বৃদ্ধদের জন্য কিছুটা সমস্যা হতে পারে। শিক্ষিতদের এ পদ্ধতিতে কোনো সমস্যা হওয়ার কথা নয়।

কেন্দ্র থেকে ভোট দিয়ে বেরিয়ে শাহ আলম ভূইয়া নামে অপর এক ভোটার সাংবাদিকদের জানান, ইভিএম পদ্ধতি খুব সহজ পদ্ধতি। অনায়াসে ভোট দিয়ে এসেছি। কোনো জোরজবরদস্তি নেই।

সিরাজুল ইলমাল নামে একজন ব্যবসায়ী জানান, ভোট খুব স্বচ্ছতার সঙ্গে হচ্ছে। এখানে কেউ কোনো রকম প্রভাবিত করার চেষ্টা করছে না।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে হাতি প্রতীকে মেয়র পদে নির্বাচন করা স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার ভোট দিয়েছেন এই কেন্দ্রে।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী সকাল সাড়ে ৯টায় নগরীর দেওভোগ এলাকার ১৬ নম্বর ওয়ার্ডের শিশুবাগ কেন্দ্রে ভোট দিয়েছেন সকাল সাড়ে ৯টায়। এই নির্বাচনে এবার মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৪ জন এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সদর, সিদ্ধিরগঞ্জ ও কদমরসূল অঞ্চলের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। ভোটকে কেন্দ্র করে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App