নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

একুশে বইমেলা পেছাল, শুরু ১৫ ফেব্রুয়ারি

পরের সংবাদ

৯০ বছর বয়সে ভোট দিলেন আলাউদ্দিন

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১১:২৪ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১১:২৪ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে অনেক বয়স্ক ভোটারকে ভোট দিতে দেখা গেছে। এরকমই একজন ভোটার বৃদ্ধ আলাউদ্দিন। ৯০ বছর বয়সে ভাতিজার হাত ধরে কেন্দ্রে এসেছেন ভোট দিতে। ভোট দেওয়া যে আনন্দের এবং একই সঙ্গে দায়িত্বেরও, সেটি আবারো প্রমাণ করলেন এই ভোটার।

রবিবার (১৬ জানুয়ারি) বেলা পৌনে সাড়ে ১০টার দিকে নারায়ণগঞ্জ সদরের নিউ হাজিগঞ্জ আই. ই. টি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে এসেছেন তিনি।

ভাতিজা আলাউদ্দীন জানান, তার চাচা সব সময় ভোট দিয়ে আসছেন। সে জন্য এবারো ভোট দিতে এসেছেন তিনি। তবে বয়সের কারণে ইভিএম মেশিনে তার আঙ্গুলের ছাপ নিতে যথেষ্ট বেগ পেতে হয়েছে।

বৃদ্ধ আলাউদ্দিন বলেন, আর কয় বছর বাঁচি জানি না। এবার যখন ভোট দেয়ার সুযোগ দিয়েছেন, তাই ভোট দিতে এসেছি।

এই ভোটকেন্দ্রে এসে দেখা যায়, সকাল থেকেই ভোট প্রদান শুরু হয়। ভোটারদের তেমন ভিড় নেই। স্বতঃস্ফূর্ত ভোট দিচ্ছেন ভোটাররা। যে যার মতো ভোট দিয়ে ফিরে যাচ্ছেন। বেশ কয়েকজন বৃদ্ধ ভোটার স্বজনদের কাঁধে ভর দিয়ে ভোট দিতে এসেছেন।

স্কুল কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মঈনুল ইসলাম জানান, খুব সুন্দরভাবে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে। ভোটাররা যথেষ্ট উৎসাহ নিয়ে ভোট দিতে এসেছেন।

আশা করি, শেষ পর্যন্ত এভাবে শান্তিপূর্ণ ভোট হবে। এই কেন্দ্রে মোট পুরুষ ভোট ২ হাজার ৪২৭ ও নারী ভোট ২ হাজার ৪১৮। এর মধ্যে প্রথম এক ঘণ্টায় পুরুষ ভোট ৫ শতাংশ ও নারী ভোট ৩ শতাংশ কাস্ট হয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়