একাদশ সংসদের ষোড়শ অধিবেশন শুরু আজ

আগের সংবাদ

নারায়ণগঞ্জে হারলে সরকারের ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী

পরের সংবাদ

ভারতে করোনা সংক্রমণ ২ লাখ ৭১ হাজার ছাড়িয়ে, মৃত্যু ৩১৪

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ২:৩২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ২:৩২ অপরাহ্ণ

ভারতে করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা আগের দিনের চেয়ে একটু কমলেও শনাক্তের হার বেড়েছে।

রবিবার (১৬ জানুয়ারি) দেশটির স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭১ হাজার ২০২ জন। যা আগের দিনের চেয়ে ২ হাজার ৩৬৯ জন বেশি। খবর সংবাদ প্রতিদিনের।

মৃত্যু হয়েছে ৩১৪ জনের, এ সংখ্যাটা অবশ্য আগের দিনের চেয়ে সামান্য কম। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৮৬ হাজার ৬৬ জন।

করোনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার বেড়ে হয়েছে ১৬.২৮ শতাংশ। এটাই চিকিৎসকদের মনে চিন্তার উদ্রেক করছে।

এখনও পর্যন্ত ভারতে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৭৪৩ জন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশটিতে করোনায় চিকিৎসাধীন রোগী ১৫ লাখ ৫০ হাজার ৩৭৭ জন। যা আগের দিনের থেকে প্রায় ১ লাখ ৩২ হাজার বেশি। এ সংখ্যাটা বিশেষজ্ঞদের মধ্যে রীতিমতো ভয় ধরাচ্ছে। লাগাতার যেভাবে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়ছে তাতে আগামী দিনে স্বাস্থ্য ব্যবস্থার উপর দ্বিতীয় ঢেউয়ের মতো সংকট তৈরি হতে পারে।

পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত ভারতে ৩ কোটি ৫০ লাখ ৮৫ হাজার ৭২১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ লাখ ৩৮ হাজার ৩৩১ জন।

ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত ভারতে প্রায় ১৫৬ কোটি ৭৬ লাখের বেশি ডোজ করোনার টিকা দেয়া হয়েছে। টিকাদানের পাশাপাশি করোনা পরীক্ষা আগের মতোই চলছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা পরীক্ষা করা হয়েছে ১৬ লাখ ৬৫ হাজার ৪০৪ জনের।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়