অং সান সু চির বিরুদ্ধে আরও ৫ অভিযোগ

আগের সংবাদ

বিচ্ছেদের পরেও স্ত্রী কিরণের সিনেমার প্রযোজক আমির

পরের সংবাদ

দুদকের জিজ্ঞাসাবাদের মুখে শিল্পকলার মহাপরিচালক লাকী

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১:৩৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১:৩৯ অপরাহ্ণ

অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে অর্থপাচারের অভিযোগ তদন্তে শিল্পকলা একাডেমির মহাপরিচালক মো. লিয়াকত আলী লাকীকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (১৬ জানুয়ারি) সকালে রাজধানীর সেগুনবাগিচা দুদকের প্রধান কার্যালয়ে হাজির হন ডিজি। পরে তদন্ত কর্মকর্তা মোহাম্মদ ইব্রাহিম তাকে ইন্টারোগেশন সেলে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন। দুদকের সংশ্লিষ্ট সূত্রে বিষয়টি জানা গেছে।

গত ৫ জানুয়ারি লিয়াকতকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে চিঠি পাঠানো হয়। এতে আজ তাকে দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদে হাজির হয়ে তদন্তে সহযোগিতা করতে বলা হয়।

দুদক সূত্র জানায়, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে ঘুষগ্রহণ, ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি করে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে শত শত কোটি টাকা আত্মসাতসহ জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জন ও তা বিদেশে পাচারের অভিযোগ রয়েছে।

লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে ২ জানুয়ারি অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগ তদন্তের সিদ্ধান্ত নেয় দুদক। সে অনুযায়ী দুদকের উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম ও সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে একটি তদন্তকারী দল গঠন করা হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়