গোলটেবিল আলোচনায় বক্তারা: পার্বত্য অঞ্চল হবে সম্পদ-শান্তিতে সমৃদ্ধ

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির দাবি, নীলক্ষেত মোড় অবরোধ

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ৪:১৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ৫:০৪ অপরাহ্ণ

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির দাবিতে নীলক্ষেত অবরোধ করে রাখার আড়াই ঘণ্টা পর যানচলাচল স্বাভাবিক হয়েছে।

রবিবার (১৬ জানুয়ারি) সকাল ১১টার দিকে রাজধানীর নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে চাকরিপ্রার্থীদের একটি দল। দুপুর ১টায় নীলক্ষেত মোড়ে দেখা যায়, বিক্ষোভকারীরা ব্যস্ত এই সড়ক অবরোধ করায় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

এ অবস্থায় কয়েক দফা অনুরোধের পরও আন্দোলনকারীরা রাস্তা না ছাড়লে দুপুর সাড়ে ১২টার দিকে লাঠিচার্জ করে পুলিশ।

মূলত জনভোগান্তির কথা চিন্তা করেই আন্দোলনকারীদের সরানো হয়েছে বলে জানান নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান। তিনি বলেন, আন্দোলনের শুরু থেকেই আমরা তাদেরকে গুরুত্বপূর্ণ এই জায়গা থেকে সরে যেতে অনুরোধ করেছি। তাদের আন্দোলনের বিষয়টি আমরা যথাযথ জায়গায় জানিয়েছি। এটি আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়ার বিষয়। গুরুত্বপূর্ণ সড়ক অবরোধের ফলে চারপাশে ব্যাপক যানজট ছড়িয়ে পড়ে। তাই পুলিশ আন্দোলনকারীদের সরিয়ে দেয়। এছাড়া এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি বলেও জানান তিনি।

চাকরির বয়সসীমা বৃদ্ধি ছাড়াও আন্দোলনকারীদের দাবির মধ্যে রয়েছে, নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস বন্ধ করতে হবে এবং পৃথক পরীক্ষার পরিবর্তে সম্মিলিতভাবে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।

বিক্ষোভকারীদের একজন ওসমান গণি। তিনি বলেন, অনেকবার আমরা আমাদের দাবি পূরণের জন্য আন্দোলন করলেও কর্তৃপক্ষ সাড়া দেয়নি। তাই এবার দাবি আদায়ে রাজপথে নেমেছি।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়