দোহাজারী-কক্সবাজার: রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

আগের সংবাদ

বোয়ালখালীতে ৩৫টি সরস্বতী প্রতিমা ভাঙচুর

পরের সংবাদ

ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা শাবি শিক্ষার্থীদের

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ৮:৫২ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ৮:৫২ পূর্বাহ্ণ

শিক্ষার্থীদের তিনদফা দাবি মেনে না নেওয়ার আগ পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সকল বিভাগের ক্লাস-পরীক্ষা বর্জন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। রবিবার দিবাগত রাত সাড়ে ১২টায় তাদের এসব সিদ্ধান্ত জানান শিক্ষার্থীরা।

এরপর ক্যাম্পাসের গোলচত্বর থেকে একটি মশাল মিছিল বের করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে থেকে ঘুরে দ্বিতীয় ছাত্রী হলের সামনে এসে শেষ হয়।

এর আগে, শনিবার সন্ধ্যায় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জহির উদ্দিন আহমেদ এবং প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আলমগীর কবীরের উপস্থিতিতে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ক্যাম্পাসজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

এরপর এ হামলার প্রতিবাদ এবং তিনদফা দাবি মেনে না নেওয়ায় অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমাদের তিনদফা দাবি মেনে না নেওয়ায় আমরা আন্দোলনের অংশ হিসেবে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিচ্ছি।

হল প্রভোস্টের পদত্যাগ, হলের সমস্যা সমাধান এবং ছাত্রীবান্ধব হল প্রভোস্ট নিয়োগের দাবিতে টানা তৃতীয় দিনের মতো আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়