প্রখ্যাত অভিনেত্রী শাঁওলি মিত্র আর নেই

আগের সংবাদ

তৃতীয় বিয়ে করতে যাচ্ছেন তাসনুভা তিশা

পরের সংবাদ

আট ঘণ্টা ধরে বরফের টুকরার ওপর নাচ

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১১:৩৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১১:৩৫ অপরাহ্ণ

বতর্মান বিশ্বকে বিশাল হুমকির মুখে ফেলছে জলবায়ু পরিবর্তন। সাম্প্রতিককালে জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর দিকগুলো থেকে পৃথিবীকে রক্ষা করতে বিশ্বজুড়েই চলছে নানামুখী সচেতনতামূলক কার্যক্রম। এরই ধারাবাহিকতায়, অস্ট্রেলিয়ার সিডনিতে এক ফেস্টিভালের অংশ হিসেবে দেখানো হয়েছে ব্যতিক্রমধর্মী বরফনাচ।

এক টুকরো বরফের ওপর আট ঘণ্টারও বেশি সময় ধরে কয়েকজন শিল্পী তার বিশেষ পারফর্মেন্সটি করেছেন, এক রকম নিজের জীবন বাজি রেখেই। এ সময় তিনি শূন্যে ঝুলন্ত অবস্থায় ছিলেন শুধুমাত্র বরফের ওপর।

সিডনি হারবার থেকে ২০ মিটার বা ৬৫.৬ ফুট উপরে বরফসহ শিল্পীকে ঝুলিয়ে দেওয়া হয়। তার সাথে থাকে ২.৭ টন ওজনের ঝুলন্ত আইসবার্গ। সিডনি ফেস্টিভাল ২০২২ এর এই বিশেষ পারফর্মেন্সটি আইসবার্গ গলে শেষ না হওয়া পর্যন্ত চলতে থাকে।

অস্ট্রেলিয়ান ফিজিক্যাল থিয়েটার কোম্পানী লেগস অন দ্য ওয়াল’ এই বিশেষ পারফর্মেন্সটির ডিজাইন করেছে। ‘থাও’ নামক এই বিশেষ পারফরম্যান্সটির উদ্দেশ্য ‘জলবায়ু পরিবর্তন এবং বিশ্ব যে জরুরি অবস্থার সম্মুখীন হচ্ছে তার প্রতি সকলের দৃষ্টি আকর্ষণ করানো। এই পুরো পারফর্মেন্সটি হয়েছে আইকনিক সিডনি অপেরা হাউসের সামনে। দর্শকরা নিচে দাঁড়িয়ে থেকে এটি উপভোগ করেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়