বিচ্ছেদের পরেও স্ত্রী কিরণের সিনেমার প্রযোজক আমির

আগের সংবাদ

ভোট কেন্দ্রের সামনে যুবদল নেতা আটক

পরের সংবাদ

অস্ট্রেলিয়ান ওপেন খেলা হচ্ছে না জোকোভিচের

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১:৫৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ২:০২ অপরাহ্ণ

দ্বিতীয় বার ভিসা বাতিলের বিরুদ্ধে আদালতে আবেদন করেছিলেন বিশ্বের এক নম্বর পুরুষ টেনিস তারকা নোভাক জোকোভিচ। সেই আবেদন খারিজ করে দিল আদালত। জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনাও শেষ।

মেলবোর্নের ফেডারাল আদালতের এই নির্দেশের পরে এবার দেশে ফিরিয়ে দেয়া হবে জোকোভিচকে। সেই প্রক্রিয়া শুরু হয়েছে বলে খবর। সোমবার অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম ম্যাচ খেলার কথা ছিল জোকারের। কিন্তু জোকোভিচ খেলতে না পারলে প্রতিদ্বন্দ্বী ওয়াক-ওভার পেয়ে যেতে পারেন।

রবিবারের শুনানিতে তিন বিচারকের প্যানেল জানিয়ে দেয়, জোকোভিচ যে আবেদন করেছেন তা অযৌক্তিক। অস্ট্রেলিয়ার সার্বিক কোভিড পরিস্থিতিতে সেই আবেদন কোনও মতেই মেনে নেয়া যায় না। তাই তার আবেদন খারিজ করে দেয়া হয়।

এই নির্দেশের পরেও জোকোভিচের অস্ট্রেলিয়াতে থাকা ও টুর্নামেন্টে অংশ নেওয়ার একটি সুযোগ রয়েছে। সেটি হল ‘ব্রিজিং ভিসা’। এই ভিসা পেলে তার খেলতে কোনও সমস্যা হবে না। কিন্তু এই ভিসা কার্যকর করেন অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী, যিনি নিজের ক্ষমতা বলে দ্বিতীয় বার জোকোভিচের ভিসা বাতিল করেছেন। তাই তিনি যে সেই ভিসা তাকে দেবেন না তা এক প্রকার নিশ্চিত।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়