×

জাতীয়

ইরাবের সভাপতি অভিজিৎ ভট্টাচার্য, সম্পাদক আকতারুজ্জামান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২২, ০৬:৩৮ পিএম

এডুকেশন রিপোর্টার্স এসোসিয়েশন, বাংলাদেশের (ইরাব) সভাপতি নির্বাচিত হয়েছেন ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার অভিজিৎ ভট্টাচার্য। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ প্রতিদিনের নিজস্ব প্রতিবেদক আকতারুজ্জামান। শনিবার (১৫ জানুয়ারি) ইরাব কার্যালয়ে 'সম্মেলন প্রস্তুতি কমিটি'র সদস্য ও ইরাব প্রতিষ্ঠাতারা সর্বসম্মতিক্রমে আগামী এক বছরের জন্য এ কমিটির মনোনয়ন দেন।

ইরাবের প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন- সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এবং দৈনিক শিক্ষা ও দৈনিক আমাদের বার্তা এর সম্পাদক সিদ্দিকুর রহমান খান। উপদেষ্টা রয়েছেন ইরাব প্রতিষ্ঠাতা, সংবাদের সিনিয়র রিপোর্টার রাকিব উদ্দিন।

কমিটিতে অন্যদের মধ্যে রয়েছেন- সহ-সভাপতি পদে নূরুজ্জামান মামুন (আজকালের খবর), যুগ্ম-সম্পাদক নাজিউর রহমান সোহেল (ভোরের ডাক), সাংগঠনিক সম্পাদক মুরাদ হুসাইন (জাগো নিউজ), অর্থ সম্পাদক সৈয়দ এলতেফাত হোসাইন (বাংলাদেশ সংবাদ সংস্থা), দপ্তর সম্পাদক সেলিম আহমেদ (মানবকণ্ঠ), প্রচার সম্পাদক রাহুল শর্মা (নিউজ বাংলা), প্রকাশনা সম্পাদক তুহিন সাইফুল (সারাবাংলা), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নূর মোহাম্মদ (ফ্রিল্যান্স জার্নালিস্ট), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক রুম্মান তূর্য্য (দৈনিক শিক্ষা ডটকম), ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক মুরাদ মজুমদার (দৈনিক আমাদের বার্তা), আইসিটি বিষয়ক সম্পাদক এনামুল হক প্রিন্স (দৈনিক আমাদের বার্তা)।

এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন- বাহান্ন নিউজের সম্পাদক বিভাস বাড়ৈ, ঢাকা প্রকাশের প্রধান প্রতিবেদক আজিজুল পারভেজ, দ্য ইনডিপেনডেন্ট এর সিনিয়র রিপোর্টার হারুন অর রশিদ ও সংবাদ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার আবদুল হাই তুহিন।

ইরাবের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ছিলেন বাহান্ন নিউজের সম্পাদক বিভাস বাড়ৈ। সদস্য ছিলেন- মুসতাক আহমদ (যুগান্তর), রাকিব উদ্দিন (সংবাদ), নূরুজ্জামান মামুন (আজকালের খবর) ও আবদুল হাই তুহিন (সংবাদ প্রতিদিন)।

নব নির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদক বলেন, শিক্ষা বিট সাংবাদিকদের পেশার উৎকর্ষ সাধনে কাজ করে যাবে ইরাব। বিটের যে কেউ সাংগঠনিক নিয়মে ইরাবের সদস্য হতে পারবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App