সাগরতলে অগ্ন্যুৎপাতের পর টোঙ্গায় সুনামি

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু রবিবার, প্রতিপক্ষ ইংল্যান্ড

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২ , ৭:৫৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৫, ২০২২ , ৭:৫৬ অপরাহ্ণ

আগামীকাল শুরু হচ্ছে বাংলাদেশের যুবাদের অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের মিশন। ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ইংল্যান্ড। রবিবার (১৬ জানুয়ারি) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ইংলিশদের মুখোমুখি হবে রাকিবুল হাসান বাহিনী।

শনিবার প্রতিযোগিতাটির তিনটি ম্যাচ অনুষ্ঠিত হলেও আগামীকাল একটি ম্যাচই মাঠে গড়াবে। টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে জয় পেয়েছে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। শুক্রবার স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে অজি যুবারা।

ক্যারিবীয়দের দেওয়া ১৭০ রানের টার্গেটে খেলতে নেমে ৩১ বল হাতে রেখেই জয় তুলে নেয় অজিরা। দিনের অপর ম্যাচে স্কটল্যান্ডকে ৪০ রানে হারিয়ে শুভ সূচনা করেছে লঙ্কান যুবারা।

অস্ট্রেলিয়াদের শুরুটা ভালো হয়নি। দলীয় ৮ রানেই প্রথম উইকেট হারায় অজিরা। তবে তেগু উইলির হার না মানা ৮৬ রানের ইনিংসের ওপর ভর করে সহজ জয় তুলে নেয় তাসমেনিয়ার দেশটি। ২১ রানে যখন দুই উইকেট হারিয়ে চাপে ছিল অজি যুবারা, তখনই দলের হাল ধরেন উইলি।

প্রথমে আইসাক হ্যাগিন্সের সঙ্গে ৫৩ রানের জুটি এবং পরে কোপার কনোলির সঙ্গে ৭৫ রানের জুটি করে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যায় দলকে। ক্যারিবীয়দের হয়ে কেউ জ্বলে উঠতে পারেনি। চার বোলার একটি করে উইকেট নেন।

এরআগে গায়ানায় টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়ার যুবাদের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। তবে প্রত্যাশিতভাবে বিশ্বকাপে ভালো সূচনা করতে পারেনি ক্যারিবীয়রা। মাত্র ১২ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।

সেখান থেকে দলকে টেনে তুলেন আকিম অগাস্টো ও রিভালদো ক্লার্ক। তাদের ৯৫ রানের জুটিতে ম্যাচে কিছুটা প্রতিরোধ তৈরি করে ক্যারিবীয়রা। কিন্তু এই দুই ব্যাটসম্যান আউট হওয়ার পর আর কেউ দলকে বড় সংগ্রহের দিকে নিতে পারেনি। দলের মাত্র চারজন দুই অঙ্কের ঘর পার করতে পারেন।

অজিদের হয়ে সবচেয়ে ভালো বোলিং করেছেন কোপার কনোলি। তার ৭ ওভারে ১৭ রানে ৩ উইকেটই বলে দেবে ক্যারিবীয়দের কেমন চাপে রেখেছিল। এছাড়াও ২০ রান খরচে ৩ উইকেট পান টম হোয়াইটনে এবং ৪৮ রানে ৩ উইকেট পান নিভেথান রাধাকৃষ্ণ।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়