×

শিক্ষা

শাবি উপাচার্যের সঙ্গে বৈঠকের পর ফের আন্দোলনে ছাত্রীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২২, ০৫:৫৭ পিএম

শাবি উপাচার্যের সঙ্গে বৈঠকের পর ফের আন্দোলনে ছাত্রীরা

ছবি: সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদের পদত্যাগসহ তিন দফা দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। সেই ক্ষেত্রে আরও বেশি তদারকি করার আহ্বান হ ঘণ্টাব্যাপী বৈঠক শেষে বেলা একটার দিকে উপাচার্য কার্যালয় থেকে বের হয়ে ওই শিক্ষার্থীরা দাবি করেন, বৈঠক ফলপ্রসূ হয়নি। তারা পুনরায় উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন।

শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ শুরু করে। এরপর কালকে সন্ধ্যা ৭টা পর্যন্ত আল্টিমেটাম দিয়েছেন তারা।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে প্রাধ্যক্ষের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ এনে ছাত্রীরা বিক্ষোভ শুরু করেন। পরে রাত সাড়ে ১১টার দিকে ছাত্রীরা উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের বাসভবনের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন। এ সময় ছাত্রীরা হলের প্রাধ্যক্ষ ও সহকারী প্রাধ্যক্ষদের পদত্যাগ এবং সবাইকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়ার দুই দফা দাবি উত্থাপন করেন।

আন্দোলনরত ছাত্রীরা জানান, আগে থেকেই হল কর্তৃপক্ষের কাছে ডাবলিং নিষিদ্ধ করা, গণরুম না রাখা, অভিভাবকদের প্রবেশের অনুমতি দেয়া, খাবারের মান উন্নত করাসহ বেশ কিছু দাবি উত্থাপন করে আসছিলেন হলের শিক্ষার্থীরা।

এ বিষয়ে উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ বলেন, শিক্ষার্থীদের সমস্যা ও দাবিদাওয়া নিয়ে আমি তাদের সাথে কথা বলছি। তবে একদিনের সব দাবি পূরণ সম্ভব নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App