×

সারাদেশ

এক বাঘাড় মাছই দেড় লাখ টাকা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২২, ০৫:৩১ পিএম

এক বাঘাড় মাছই দেড় লাখ টাকা!

বাঘাড় মাছ

সিলেটের ওসমানীনগরে মাছের মেলায় একটি বাঘাড় মাছের এক লাখ ৫০ হাজার টাকা দাম হেঁকেছেন স্থানীয় ব্যবসায়ী আনু মিয়া।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে উপজেলার গোয়ালাবাজারে মাছটি বিক্রির জন্য তোলা হয়। এদিন সিলেট অঞ্চলের দ্বিতীয় বৃহত্তম বাণিজ্য কেন্দ্র গোয়ালাবাজারে সনাতন ধর্মাবলম্বীদের পৌষ সংক্রান্তি উপলক্ষে বসে মাছের মেলা।

বাজারের সবচেয়ে বড় মাছ ব্যবসায়ী আনু মিয়ার দোকানে রুই, কাতলা, চিতল, বোয়াল, গ্রাসকার্প, কালিবাউস, আইড় মাছসহ নানা প্রজাতির বড় বড় মাছের সঙ্গে ৪১ কেজি ওজনের একটি বাঘাড় মাছও বিক্রির জন্য তোলা হয়। মাছ ব্যবসায়ী আনু মিয়া বাঘাড় মাছের দাম হেঁকেছেন এক লাখ ৫০ হাজার টাকা।

এটি বাজারের একমাত্র বড় মাছ হওয়ায় এক নজর দেখার জন্য গভীর রাত পর্যন্ত আনু মিয়ার দোকানে প্রবাসী থেকে শুরু করে বিভিন্ন বয়স ও পেশার মানুষ ভিড় করেন। স্থানীয় এক প্রবাসী বাঘাড়টির দাম করেন ৩৬ হাজার টাকা আর চাতলপাড় দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল হাই বাঘাড় মাছের দাম করেন ২০ হাজার টাকা।

বাঘাড় মাছের মালিক আনু মিয়া জানান, পৌষ সংক্রান্তি উপলক্ষে বড় বাঘাড় মাছসহ কয়েক লাখ টাকার মাছ তুলেছি দোকানে। বাঘাড়ের দাম এক লাখ ৫০ হাজার টাকা হেঁকেছিলাম কিন্তু সর্বোচ্চ দাম উঠেছে ৩৫ হাজার টাকা। কেনা দাম না হওয়ায় মাছটি বিক্রি করিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App