×

শিক্ষা

অধ্যাপক তাজমেরী গ্রেপ্তারের ঘটনায় জবি সাদা দলের নিন্দা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২২, ১০:০৭ পিএম

অধ্যাপক তাজমেরী গ্রেপ্তারের ঘটনায় জবি সাদা দলের নিন্দা

অধ্যাপক ড. তাজমেরী এস ইসলাম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক চেয়ারম্যান ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক ড. তাজমেরী এস ইসলামকে গ্রেপ্তারের ঘটনায় নিন্দা ও ক্ষোভ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিএনপি সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দল।

শুক্রবার (১৪ জানুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাদা দলের সভাপতি অধ্যাপক ড. মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক ড. মো. রইছ উদদীন এক বিবৃতিতে এ ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতিতে বলা হয়, ৭৫ বয়সী একজন মহীয়সী নারীকে এ ধরনের হেনস্তা দেশের তথা সরকারের জন্য কল্যানকর নয়। অবিলম্বে তাজমেরী এস ইসলামের মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তি দাবি দিতে হবে।

এর আগে গত বৃহস্পতিবার রাজধানীর উত্তরার বাসা থেকে উত্তরার পশ্চিম থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। এরপর নাশকতার মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে তোলা হয়। এসময় আসামি পক্ষে জামিন চেয়ে আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ড. তাজমেরি মরহুম সংসদ সদস্য সিরাজুল হক তালুকদারের মেয়ে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের একাধিকবার নির্বাচিত ডিন, রোকেয়া হলের সাবেক প্রভোস্ট ও রসায়ন বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App