ঐতিহ্যবাহী সাকরাইন উৎসবে ফানুস ও আতশবাজি নিষিদ্ধ

আগের সংবাদ

সুন্দরবনে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার

পরের সংবাদ

বঙ্গবন্ধু সেতুতে দুর্ঘটনা, মহাসড়কে তীব্র যানজট

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১১:৫৬ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১১:৫৬ পূর্বাহ্ণ

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর ২৬ নম্বর পিলা‌রের কা‌ছে লাশবাহী প‌রিবহ‌নের সঙ্গে অজ্ঞাত পরিবহ‌নের সংঘ‌র্ষে একজন আহত হ‌য়ে‌ছেন। এতে ঢাকা-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়‌কের সেতুপূর্ব থেকে এলেঙ্গা পর্যন্ত ১৩ কি‌লো‌মিটার এলাকাজু‌ড়ে যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়।

শুক্রবার (১৪ জানুয়া‌রি) সকাল সা‌ড়ে ৬টার দিকে টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে এই দুর্ঘটনা ঘ‌টে। এ ঘটনায় সেতু পূর্ব ও প‌শ্চিম মহাসড়‌কে যানজট ও দূর্ঘটনায় ক্ষ‌তিগ্রস্থ প‌রিবহন সরা‌তে টোল আদায় বন্ধ ছিল।

এদিকে, মহাসড়‌কে দীর্ঘ যানজ‌টের ফ‌লে ঢাকাগামী প‌রিবহনগু‌লো বিকল্প হি‌সে‌বে বঙ্গবন্ধু সেতুপূর্ব থেকে ভুঞাপুর-টাঙ্গ‌াইল আঞ্চ‌লিক সড়ক দি‌য়ে চলাচল কর‌ছে।

সেতু কর্তৃপক্ষ সূ‌ত্রে জানা যায়, ভোর থে‌কেই প‌শ্চিমপা‌ড়ে সিরাজগ‌ঞ্জের অং‌শে মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ ‌ছিল। এতে ধীরগ‌তি‌তে চলাচল ক‌রে‌ছে যানবাহন। পরে সৃষ্ট দুর্ঘটনায় ঢাকাগামী লে‌নে যানবাহন চলাচল বন্ধ হ‌য়ে যায়। এতে সকাল ৭টা ৫মিনিট থেকে ৮টা ৩০ মিনিট পর্যন্ত সম‌য়ের জন‌্য সেতু‌তে টোল আদায় বন্ধ ছিল। প‌রে দুর্ঘটনায় ক্ষ‌তিগ্রস্থ প‌রিবহন‌টি স‌রি‌য়ে নেওয়ার পর যানবাহন চলাচল শুরু হয়। ততক্ষ‌ণে সেতু্র দুইপা‌শের মহাসড়‌কের যানজ‌টের সৃ‌ষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার উপপ‌রিদর্শক (এসআই) শ‌রিফুল ইসলাম ব‌লেন, সকা‌লের দি‌কে সেতুতে দুর্ঘটনার ফ‌লে মহাসড়‌কের দুইপা‌শে যানজটের সৃ‌ষ্টি হয়। এছাড়া যানজ‌টের ফ‌লে মালবাহী ট্রাক চালকরা গা‌ড়ি বন্ধ ক‌রে ঘু‌মি‌য়ে প‌ড়ে। এতেও যানজটের সৃ‌ষ্টি হয়। দুর্ঘটনায় ক্ষ‌তিগ্রস্থ লাশবাহী গা‌ড়ি‌টি স‌রি‌য়ে নেওয়ার পর যানবাহন চলাচল শুরু হয়। ত‌বে মহাসড়‌কে গা‌ড়ির চাপ র‌য়ে‌ছে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়