নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

মিরপুর বাঙলা কলেজে উদ্ধারকৃত লাশ লালমনিরহাটের রবিউলের

পরের সংবাদ

এবার নেইমারের চোখ রিয়াল মাদ্রিদে

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ৮:৩২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ৮:৩২ অপরাহ্ণ

দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। ইনজুরির কারণে ফরাসি ক্লাবটির হয়ে অনেকগুলো ম্যাচও মিস করেছেন তিনি। তবে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচকে সামনে রেখে রিয়াল মাদ্রিদের দিকে চোখ তার। ১৫ ফেব্রুয়ারি প্রতিযোগিতাটির শেষ ষোলোর প্রথম লিগে স্প্যানিশ জায়ান্টদের মুখোমুখি হবে নেইমারের ক্লাব। সে ম্যাচে ফিরতে যাচ্ছেন রোনালদিনহোর উত্তরসূরি।

গত বছরের ২৮ নভেম্বর সেন্ট এতিয়েনের বিপক্ষে ম্যাচে বাম পায়ে চোট পেয়েছিলেন নেইমার। তখন থেকে এখনো রিকভারি করে যাচ্ছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। তবে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে ফিরতে চাচ্ছেন তিনি। সেটা সত্যি হলে ব্যাপারটি ফরাসি ক্লাবটির জন্য দারুণ সুখবরই হবে। কেননা এবার যে মেসি, নেইমার, এমবাপ্পে, রামোসদের নিয়ে ইউরোপ জয় করতে চাচ্ছে নাসের আল খেলাইফির দল। নেইমার কি আসলেই ফিরতে পারবেন সে ম্যাচে?

ইনজুরির কারণে পিএসজির মতো ব্রাজিলের হয়েও খেলতে পারছেন না নেইমার। চোটের কারণে এবার আন্তর্জাতিক বিরতিতে জাতীয় দল ব্রাজিলও তাকে দলে রাখেনি। শুক্রবার (১৪ জানুয়ারি) দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচকে সামনে রেখে ২৬ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল। ২৮ জানুয়ারি ইকুয়েডরের আতিথ্য নেবে তিতের শিষ্যরা। এরপর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে লাতিন অঞ্চলের মোড়লরা খেলবে প্যারাগুয়ের বিপক্ষে।

২৬ সদস্যের স্কোয়াডে প্রত্যাশিতভাবেই জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদের ২১ বছর বয়সী তারকা ফুটবলার ভিনিসিয়াস জুনিয়র এবং রদ্রিগো। ভিনিসিয়াস এবং রদ্রিগোর বিষয়ে ব্রাজিল কোচ তিতে বলেন, দলের তরুণ ফুটবলারদের নিয়ে আমাদের সতর্ক হওয়া উচিত। তাদের কাছ থেকে অতিরঞ্জিত প্রত্যাশা রাখা ঠিক হবে না। ভিনিসিয়াস এরই মধ্যে রিয়ালের হয়ে তিন মৌসুম খেলে ফেলেছে। এছাড়া আর্জেন্টিনার বিপক্ষে দারুণ ছন্দে ছিল সে। আর তাই তাকে নিয়ে আরও সতর্ক কোচ।

বার্সেলোনা থেকে ছয় মাসের ধারে অ্যাস্টন ভিলায় যোগ দেওয়া ফিলিপে কৌতিনহোকেও সুযোগ দেওয়া হয়েছে। লিভারপুল মিডফিল্ডার ফাবিনহো এবং লিঁও মিডফিল্ডার লুকাস পাকেতাকেও ২৬ সদস্যের স্কোয়াডে নেওয়া হয়েছে।

ব্রাজিল দল
অ্যালিসন, এডারসন, ওয়েভারটন, এমারসন রয়েল, দানি আলভেস, অ্যালেক্স সান্দ্রো, অ্যালেক্স টেলেস, মার্কোইনহোস, গ্যাব্রিয়েল মাগালহায়েস, থিয়াগো সিলভা, ফাবিনহো, ফ্রেড, গারসন, ব্রুনো, ফিলিপে কৌতিনহো, লুকাস পাকেতা, রাফিনহা, অ্যান্টোনি, রদ্রিগো, এভার রিভারো, গ্যাব্রিয়েল জেসুস, গাবি, ম্যাথুস চুনহা এবং ভিনিসিয়াস জুনিয়র।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়