×

ভ্রমণ

সুন্দরবনে লঞ্চ ভ্রমণে নিষেধাজ্ঞা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২২, ০৯:২৮ পিএম

সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে বিআইডব্লিউটিএ। তবে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন দাবি করছে, আলোচনার পর মৌখিকভাবে এ নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে।

এদিকে সুন্দরবন ভ্রমণে কোনো নির্দেশনা দেয়া হয়নি বলে জানিয়েছে সুন্দরবন বিভাগ। সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) বেলায়েত হোসেন বলেন, বন বিভাগ থেকে এখনও সুন্দরবন ভ্রমণের বিষয়ে কোনো ধরনের বিধিনিষেধ আরোপ করা হয়নি। সব এখনও স্বাভাবিক নিয়মে চলছে।

বিষয়টি নিয়ে বিআইডব্লিউটিএ’র খুলনা নদীবন্দর বিভাগের (বন্দর ও পরিবহন) উপ-পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, কর্তৃপক্ষের নির্দেশনা পেয়ে সুন্দরবনে ভ্রমণে যাওয়া লঞ্চ চলাচলে ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাময়িকভাবে বিরত থাকতে বলা হয়েছে। যাত্রীবাহী লঞ্চ এ নির্দেশনার আওতামুক্ত থাকছে।

করোনা মহামারির শুরুর দিকে ২০২০ সালের ২৬ মার্চ থেকে সুন্দরবন ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কিন্তু পরিস্থিতি কিছুটা শিথিল হলে ওই বছরের ১ নভেম্বর থেকে স্বল্প পরিসরে সুন্দরবন ভ্রমণের সুযোগ দেয়া হয়। এর সাড়ে সাত মাস পর আবার করোনা পরিস্থিতির অবনতি হলে ২০২১ সালের ৩ এপ্রিল সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়। সাড়ে চার মাস বন্ধের পর ২০২১ সালের ১ সেপ্টেম্বর আবারও সুন্দরবন ভ্রমণ শুরু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App