×

জাতীয়

শতভাগ আসনে যাত্রী নিয়ে চলবে গণপরিবহন, বাড়ছে না ভাড়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২২, ০৭:১৮ পিএম

শতভাগ আসনে যাত্রী নিয়ে চলবে গণপরিবহন। ভাড়াও বাড়বে না। গাড়িতে হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থা থাকবে। বাসের স্টাফ ও যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হবে। বিআরটিএ থেকে মৌখিকভাবে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে বলে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ নিশ্চিত করেছেন।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ওমিক্রনের সংক্রমন নিয়ন্ত্রনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত নিয়েছিলো সরকার। কিন্তু এখন এই সিদ্ধান্ত থেকে তারা সরে এসেছে। গণপরিবহন মালিকদের দাবির প্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে সিদ্ধান্ত বদলের কথা মৌখিক ভাবে আমাদের জানিয়েছে। তাই শনিবার থেকে সব গণপরিবহন শতভাগ আসনে যাত্রী পরিবহন করে চলাচল করবে।

তিনি আরো বলেন, গত বুধবার বিআরটিতে পরিবহন মালিক শ্রমিকদের সঙ্গে জরুরি বৈঠক হয়। সভায় মালিক-শ্রমিক সংগঠনের পক্ষ থেকে শতভাগ যাত্রী পরিবহনের প্রস্তাব করা হয়। তারা আমাদের দাবি মেনে নেয়ায় আমরা খুশি। এই সিদ্ধান্তের পর পরিবহন মালিকরা লোকসানের হাত থেকে বাঁচবে। প্রতিটি বাসে হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থা রাখা হবে। এছাড়া স্টাফ ও যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক থাকবে। এছাড়া স্টাফদের করোনা টিকা নেয়ার সনদপত্র সঙ্গে রাখতে হবে। কোনভাবেই গাড়ীতে দাঁড়ানো অবস্থায় বা অতিরিক্ত যাত্রী বহন করা যাবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App