×

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২২, ০৭:৩০ পিএম

পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত ৫

জলপাইগুড়িতে দুর্ঘটনা কবলিত ট্রেন।

পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত ৫

ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। এরই মধ্যে ৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। প্রাণহানি অনেক বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  বিকানের-গৌহাটি এক্সপ্রেস ট্রেনটির কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে যায়।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেল ৫টায় দোমোহনি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

আহত অবস্থায় ইতোমধ্যেই আহত অবস্থায় ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। তাঁদের মধ্যে ২৪ জনকে জলপাইগুড়ি হাসপাতালে এবং ১৬ জনকে ময়নাগুড়ি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক।  খবর আনন্দবাজার পত্রিকার।

জানা যায়, ট্রেনটি পটনা থেকে গুয়াহাটি যাচ্ছিল। দুর্ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে যায় একটি উদ্ধারকারী দল। দুর্ঘটনায় ট্রেনটির ৪-৫টি বগি দুমড়ে মুচড়ে যায়। এতে হতাহতের সংখ্যা অনেক হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার সময় ঘণ্টায় ট্রেনটির গতিবেগ ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ কর্মকর্তা নীলাঞ্জন দেব বলেন, বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে। আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ময়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে এই ঘটনা ঘটেছে। রিলিফ ভ্যান যাচ্ছে। ডিআরএম’রাও যাচ্ছেন। বাকি তথ্য এখনও জানতে পারিনি। জানলেই জানাব।

এদিকে পূর্ব রেলের জনসংযোগ কর্মকর্তা একলব্য চক্রবর্তী বলেন, ঘটনাস্থলে যাচ্ছেন রেলের কর্মকর্তারা। আমাদের একমাত্র লক্ষ্য উদ্ধার কাজ।

আলিপুরদুয়ারের ডিআরএম দিলীপ সিংহ বলেন, বিকানের গৌহাটি এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে। এখনও হতাহতের খবর পাওয়া যায়নি। আমি ঘটনাস্থলে যাচ্ছি। আগে উদ্ধার কাজ। পরে অন্য কিছু। চারটি বগি দুমড়ে-মুচড়ে গেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App