×

শিক্ষা

ঢাবি ডিন নির্বাচনে আওয়ামীপন্থী নীল দলের নিরঙ্কুশ জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২২, ০৩:৩৪ পিএম

ঢাবি ডিন নির্বাচনে আওয়ামীপন্থী নীল দলের নিরঙ্কুশ জয়

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ডিন নির্বাচনের ফলাফল ঘোষনা করেন কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০টি অনুষদের ২০২১—২০২২ ও ২০২২—২০২৩ শিক্ষাবর্ষের ডিন নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীল দলের প্রার্থীরা নিরঙ্কুশ জয় পেয়েছেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত নির্বাচন শেষে এ ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সকাল নয়টা থেকে শুরু হয়ে দুপুর একটা পর্যন্ত ডিন নির্বাচনের ভোটগ্রহণ চলে।

ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩—এর ২৭(৫) ধারা এবং অধ্যাদেশের (২য় খন্ড) ১৮নং অধ্যায়ে বর্ণিত পদ্ধতি অনুযায়ী এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ—উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং উপ—উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ভোট কেন্দ্র পরিদর্শন করেন। কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ উপাচার্যের প্রতিনিধি হিসেবে নির্বাচন পরিচালনা করেন।

নির্বাচিত ডিনগণ হলেন অধ্যাপক ড. আবদুল বাছির (কলা অনুষদ), অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ (বিজ্ঞান অনুষদ), অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন (বিজনেস স্টাডিজ অনুষদ), অধ্যাপক ড. মো. জিয়াউর রহমান (সামাজিক বিজ্ঞান অনুষদ), অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান (জীববিজ্ঞান অনুষদ), অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার (ফার্মেসী অনুষদ), অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু (ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদ) এবং অধ্যাপক নিসার হোসেন (চারুকলা অনুষদ)।

অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ আইন অনুষদের এবং অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিবার্চিত হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App