×

জাতীয়

চাঞ্চল্যকর জাকিয়া হত্যা মামলার রায় ২৭ জানুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২২, ০৪:০০ পিএম

চাঞ্চল্যকর জাকিয়া হত্যা মামলার রায় ২৭ জানুয়ারি

প্রতীকী ছবি

গোপালগঞ্জের চাঞ্চল্যকর গৃহবধূ জাকিয়া বেগম হত্যা মামলার রায় ঘোষণার জন্য ২৭ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. জাকির হোসেন রায় ঘোষণার জন্য এদিন ধার্য করেন।

২০২০ সালে এ মামলা ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এ আসে। মামলায় বাদীপক্ষে ২০ জন সাক্ষী স্বাক্ষ্য দেন। এর আগে গত ১৫ ডিসেম্বর উভয়পক্ষের যুক্তি উপস্থাপন শেষে ৩০ ডিসেম্বর এ মামলার রায়ের জন্য রাখা হয়েছিল। পরে মামলাটি ফের যুক্তিতর্ক উপস্থাপন শুনানিতে যায়।

জানা যায়, ২০০৫ সালে জাকিয়া বেগমের সঙ্গে মোর্শেদায়ান নিশানের বিয়ে হয়। বিয়ের পাঁচ বছর পর নিশান তার বউয়ের কাছে যৌতুক দাবি করেন। এ নিয়ে সংসারে অশান্তি শুরু হয়। এর ধারবাহিকতায় ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি রাতে গৃহবধূ জাকিয়াকে নির্মামভাবে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার বাবা জালাল উদ্দিন মল্লিক বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় জাকিয়ার স্বামী মোর্শেদায়ান নিশানকে প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, নিশান, এহসান সুজন, আনিচুর রহমান, হাসান শেখ মিলে ধারালো অস্ত্র দিয়ে গৃহবধূ জাকিয়াকে কুপিয়ে হত্যা করে। মামলার প্রধান আসামী নিশান পালাতক এবং অপর তিন আসামী জামিনে রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App