×

বিনোদন

অন্যের গান বিক্রি, কণ্ঠশিল্পী আসিফের বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২২, ০৩:১৩ পিএম

অনুমতি ছাড়া আরেক শিল্পীর গান বিক্রি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দেয়ার অভিযোগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এ অভিযোগ গঠনের মধ্য দিয়ে আসিফের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত এ আদেশ দেন। আগামী ২৩ জুন মামলায় সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেছেন আদালত।

এর আগে শুনানি শেষে আসিফ সাংবাদিকদের বলেন, আমার বিরুদ্ধে যে মামলাটি করা হয়েছে তা নিয়ে আমি মোটেও চিন্তিত নই। আইনগতভাবে আমি মামলাটি মোকাবিলা করব।

এদিকে আসিফের বিরুদ্ধে করা মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ১ জুন রাত ৯টার দিকে চ্যানেল ২৪-এর সার্চলাইট অনুষ্ঠানের অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে বাদী শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান বিক্রি করেছেন আসিফ।

এ ঘটনা জানার পর বাদী গত ২ জুন তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়ে একটি পোস্ট দেন। তার ওই পোস্টের নিচে আসিফ নিজের একটি অ্যাকাউন্ট থেকে অশালীন মন্তব্য ও হুমকি দেন।

পরদিন ফেসবুক লাইভে এসে বাদীকে শায়েস্তা করবেন জানিয়ে আসিফ ভক্তদের উদ্দেশে বলেন, ‘তাকে যেখানেই পাবেন, সেখানেই প্রতিহত করবেন।’ এরপর ২০১৯ সালের ২০ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আসিফের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি ও দণ্ডবিধি আইনে পৃথক দুটি চার্জশিট দাখিল করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App