নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

শুরু হলো দেশের সবচেয়ে বড় বেক্সিমকোর সুকুক বন্ডের লেনদেন

পরের সংবাদ

৪০০ কেজি ওজনের তালা, ৩০ কেজির চাবি!

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১১:০৯ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১১:০৯ পূর্বাহ্ণ

অযোধ্যার রামমন্দিরের জন্য ৪০০ কেজি ওজনের তালা বানিয়ে তাক লাগিয়ে দিলেন উত্তরপ্রদেশের আলিগড় জেলার বাসিন্দা সত্যপ্রকাশ শর্মা।

তালাটি খোলার জন্য যে চাবি, তার ওজনও কম নয়! ৩০ কেজি। দশ ফুটের এই তালা তৈরি করতে সময় লেগেছে ছ’মাস। শুধু তাই নয়, ২ লক্ষ টাকা খরচ করে এই তালা বানিয়েছেন সত্যপ্রকাশ। তিনি জানান, রামমন্দির নির্মাণের পর কর্তৃপক্ষের হাতে তালাটি তুলে দেবেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

সত্যপ্রকাশ নিজে এক জন তালা ব্যবসায়ী। তালা-ও বানান তিনি। সত্যপ্রকাশ বলেন, “তালার জন্য বিখ্যাত আলিগড়। একশো বছরেরও বেশি সময় ধরে এখানে তালা বানানোর কাজ হয়।” এই তালার পুরো কাজ শেষ করতে আরও টাকার প্রয়োজন আছে বলে জানিয়েছেন তিনি। তাই এর জন্য লোকজনের কাছে সাহায্যও চেয়েছেন।

এই প্রথম নয়, এর আগেও গত বছরে ৩০০ কেজি ওজনের তালা বানিয়ে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছিলেন সত্যপ্রকাশ। তার ইচ্ছা, প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নয়াদিল্লিতে তালার একটি সুবিশাল ট্যাবলো বানাতে চান। তালাশিল্পকে তুলে ধরার জন্যই এই ট্যাবলো বানাতে চাইছেন সত্যপ্রকাশ।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়