বুস্টারে এবার মডার্নার টিকা

আগের সংবাদ

কে কী বলল পরোয়া করি না, পাঁচ উইকেট নিয়ে বুমরাহ

পরের সংবাদ

রোমাঞ্চকর জয়ে বার্সাকে হারিয়ে সুপার কাপের ফাইনালে রিয়াল

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ৯:৩৯ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ৯:৩৯ পূর্বাহ্ণ

রোমাঞ্চ ছড়ানো ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠল রিয়াল মাদ্রিদ। সৌদি আরবের রিয়াদে এক লেগের সেমি-ফাইনালে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটি ৩-২ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল। নির্ধারিত সময়ের স্কোরলাইন ছিল ২-২।

ম্যাচের শুরু থেকেই বার্সাকে চাপে রেখেছিল রিয়াল। ২৫তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের গোলে লিড নেয় রিয়াল। তবে ৪১ মিনিটে বার্সেলোনার লুক ডি ইয়ংয়ের গোলে সমতা ফেরে।

দ্বিতীয়ার্ধের ৭২মিনিটে করিম বেনজেমা গোল করে এগিয়ে নেন লস ব্লাঙ্কোসদের। ৮৩ মিনিটে বার্সার আনসু ফাতি গোল পেলে আবার ফেরে সমতা। এই সমতা নিয়ে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ২-২ গোলে।

ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। এরপর ৮ মিনিটের মাথায় ফেদেরিকো ভালভার্দের দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় রিয়াল। এরপরও হাল ছাড়েনি বার্সা। গোল শোধ করতে মরিয়া ছিলেন জাভির দল। কিন্তু শেষ পর্যন্ত ক্লাসিকোর জয়টা পেলো রিয়ালই।

এদিকে পালাবদলের মধ্যে দিয়ে যাওয়া বার্সেলোনার মৌসুমের শুরু থেকেই মাঠের সময়টা ভালো যাচ্ছে না। তাদের পারফরম্যান্স মন ভরাতে পারছে না ফুটবলপ্রেমীদের। তবে চিরপ্রতিদ্বিন্দ্বীদের সামনে পেয়ে ঠিকই আলো ছড়াল লা লিগার পয়েন্ট টেবিলের ছয় নম্বরে থাকা দলটি।

১২০ মিনিটের লড়াইয়ে গোলের উদ্দেশ্যে বেশি শট নেয় বার্সেলোনাই; ২০ শটের ছয়টি লক্ষ্যে রাখতে পারে তারা। আর রিয়ালের ১৪ শটের আটটি ছিল লক্ষ্যে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়