রোমাঞ্চকর জয়ে বার্সাকে হারিয়ে সুপার কাপের ফাইনালে রিয়াল

আগের সংবাদ

মাস্ক না পরে রাস্তায়: পুলিশ ধরতেই ধাক্কাধাক্কি, আটক নেতা

পরের সংবাদ

কে কী বলল পরোয়া করি না, পাঁচ উইকেট নিয়ে বুমরাহ

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ৯:৫৫ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ৯:৫৫ পূর্বাহ্ণ

জোহানেসবার্গে একেবারেই কার্যকারী দেখায়নি তাকে, উইকেট না পাওয়ায় বিস্তর সমালোচনার মুখেও পড়তে হয়েছিল, তবে মাঠ বদলাতেই ভাগ্য বদল। নিজের টেস্ট অভিষেক ঘটানো মাঠ কেপ টাউনে ফিরেই বল হাতে জ্বলে উঠলেন জসপ্রীত বুমরাহ। তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে বুমরাহর ৪২ রানের বদলে পাঁচ উইকেট দৌলতেই দক্ষিণ আফ্রিকাকে মাত্র ২১০ রানেই সীমাবদ্ধ রাখতে সক্ষম হল ভারতীয় দল। খবর হিন্দুস্তান টাইমস।

গত ম্যাচে, বিশেষত দ্বিতীয় ইনিংসে ৪-র ওপর ইকোনমি রেটে রান দেওয়া বুমরাহর ব্যর্থতা নিয়ে চর্চার অন্ত ছিল না। তবে ঠিক এক ইনিংসের ব্যবধানেই বদলে গেল ভাগ্য। সমালোচনার জেরে কি বাড়তি উদ্যম নিয়েই কেপ টাউনে বল করতে নেমেছিলেন ভারতীয় পেস ব্যাটারির নেতা, বুমরাহ নিজে কিন্তু এমনটা মনে করছেন না। দিন শেষে সাংবাদিক সম্মেলনে তার সাফ জবাব, ‘আমি নিজের স্বাভাবিক রুটিনের বাইরে আলাদা কিছুই করার চেষ্টা করিনি। (সমালোচনায়) রাগ হয়নি, বরং নিজের কাজেই ফোকাস ছিলাম এবং আমার যা করণীয়, ঠিক সেটাই করেছি। কোনোদিন আমি উইকেট পাব, কোনোদিন অন্যরা পাবে, এটাই তো স্বাভাবিক।’

অল্পদিনের মধ্যেই ভারতীয় বোলিংয়ের সেরা অস্ত্র হয়ে ওঠা বুমরাহর কাছে সমালোচনা বা প্রশংসা কোনোটারই খুব বেশি গুরুত্ব নেই। ‘সমালোচক তো থাকবেই, আবার এমন লোকজনও থাকবে যারা আপনাকে অত্যাধিক প্রশংসায় ভরিয়ে দেবে। বাইরের কে কী বলল তার পরোয়া করি না। বল হাতে ব্যাটারদের আউট করার চেষ্টা করাটুকুই আমার হাতে। কে কী বলল, ভাবল তা আমার হাতে নেই, সুতরাং সেই নিয়ে অত্যাধিক ভাবনাচিন্তা করারও কোনো মানে হয় না।’ মত বুমরাহর।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়