×

সারাদেশ

নির্বাচনে টাকার ছড়াছড়ি হচ্ছে, অভিযোগ আইভীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২২, ০৬:৩৭ পিএম

নির্বাচনে টাকার ছড়াছড়ি হচ্ছে, অভিযোগ আইভীর

বুধবার নারায়ণগঞ্জে শেষ মুহূর্তের নির্বাচনী প্রচারণায় ডা. সেলিনা হায়াত আইভী। ছবি : ভোরের কাগজ

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের বাকি তিনদিন। শেষদিকের প্রচারণায় ৭ মেয়র, ১৮২ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন। এরই মধ্যে প্রচারণা শেষ করেছেন দুজন মেয়র প্রার্থী। শেষ মুহূর্তে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী কালো টাকা ছড়াছড়ির অভিযোগ করে বসেছেন।

গতকাল বুধবার আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. আইভী নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের পালপাড়া, র‌্যালীবাগান, নয়ামাটি ও সনাতন পাল লেন এলাকায় প্রচারণা চালান। এসময় তিনি বলেন, আমি কোনো সময় টাকার রাজনীতি করিনি। কোনোদিন করবোও না। সুতরাং কোথায় কে টাকা ছড়াচ্ছে এটাও প্রশাসনের কাছে আমার জিজ্ঞাসা। কেন তারা ব্যবস্থা নিচ্ছেন না?

এদিকে স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা অ্যাড. তৈমুর আলম খন্দকার বলেছেন, নারায়ণগঞ্জের মানুষ যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে এবং কোনো ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলনে যেন বিঘ্ন না ঘটে।

আইভী বলেন, ভোটের মাঠে প্রতিটি মুহূর্তই চ্যালেঞ্জিং। আমি জনগণের কাছে যাচ্ছি। ভোট চাচ্ছি। মানুষের কাছে গিয়ে কথা বলা, মন জয় করা, তাদের কাছ থেকে ভোট আনা খুবই চ্যালেঞ্জিং ব্যাপার। আমি মনে করি নির্বাচনী পরিবেশ এখনও ভালো আছে। আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত এ রকম পরিবেশ চাই। যাতে সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশে উৎসবমুখর পরিবেশে সবাই যেন ভোট দিতে পারে।

সাংবাদিকের আরেকটি প্রশ্নের জবাবে ডা. আইভী বলেন, শহরের পরিবেশ ঠিক রাখার জন্য যদি কোনো মাদক বিক্রেতা, সন্ত্রাসী ও কিশোরগ্যাংয়ের সদস্যকে গ্রেপ্তার করে তবে সঠিক কাজ করেছে। এর বাইরে আমি কিছুই জানি না কাকে ধরেছে। কারণ আমি নির্বাচন নিয়ে ব্যাস্ত। সুষ্ঠু, সুন্দর ও উৎসবমুখর পরিবেশ রাখার জন্য যে ব্যবস্থা নিতে হয় প্রশাসন যেন তা নেন।

নির্বাচনে টাকার ছড়াছড়ি হচ্ছে

নির্বাচনে টাকার ছড়াছড়ি হচ্ছে স্থানীয় এক সাংবাদিকের এ প্রশ্নের জবাবে আইভী বলেন, এ অভিযোগ আমিও পেয়েছি। নির্বাচনে টাকার ছড়াছড়ি হচ্ছে। প্রশাসনকে এটাও বন্ধ করতে হবে।

তিনি আরও বলেন, সারা বাংলাদেশ জানে আমি গরিব মানুষ। অর্থনৈতিকভাবে আমি সাধারণ জীবনযাপন করি। এটা আমার শত্রুরাও জানে। এমনকী আমার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমুর কাকাও জানেন। আমি কোনো সময় টাকার রাজনীতি করিনি। কোনো দিন করবোও না। সুতরাং টাকা কোথায় কে টাকা ছড়াচ্ছে এটাও প্রশাসনের কাছে আমার জিজ্ঞাসা। কেন তারা ব্যবস্থা নিচ্ছেন না।

সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই

সাংবাদিকের আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিষয়ক একটি প্রশ্নের জবাবে ডা. আইভী বলেন, সন্ত্রাসী যে কারও সঙ্গে থাকতে পারে। সন্ত্রাসীদের কোন ধর্ম-বর্ণ ও জাত নেই। শহরের চিহ্নিত সন্ত্রাসীরাও আছে। যারা কিশোর গ্যাংয়ের লিডার, যারা মাদক বিক্রেতা, হোন্ডাবাহিনী থেকে শুরু করে সবকিছুই আছে এই শহরে। তাদের ধরা হোক। আমি কোনো নেতাকে চিহ্নিত করে কিছু বলিনি। শহরটার পরিবেশ যেন সবসময় সুন্দর থাকে। কেউ যেন কাউকে ভয়ভীতি দেখাতে না পারে সুন্দরভাবে যেন নির্বাচনটি যাতে হয়। বিশৃঙ্খলা যাতে তৈরি না হয়। আমি আরো বলতে চাই অপরাধী অপরাধীই। সে কোন দলের বা গোষ্ঠির হতে পারে না। নিজের স্বার্থেও কাজ করে। আগামী ১৬ জানুয়ারি ইনশাল্লাহ নির্বাচন হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App