×

জাতীয়

ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, শৈত্যপ্রবাহের সম্ভাবনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২২, ১২:৫৩ এএম

ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, শৈত্যপ্রবাহের সম্ভাবনা

ছবি: সংগৃহীত

অবশেষে প্রকৃতির বিচিত্র আচরণের অবসান হচ্ছে। আবার ফিরে আসছে শীত। মঙ্গলবার (১১ জানুয়ারি) রাত থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি ঝরিয়ে বাড়িয়ে দিচ্ছে শীত। বিপাকে পড়েছেন দিনমজুররা।

আবহাওয়া অধিদপ্তর বলছে, বুধবার সারা দেশের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। সেই সঙ্গে দেশের আরও কয়েকটি এলাকায় হালকা বৃষ্টি হতে পারে। আগামী বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। এতে ধারাবাহিকভাবে দিনের তাপমাত্রা কমে আবারও শীতের অনুভূতি ফিরে আসতে পারে। তবে মেঘের কারণে ঠাণ্ডা বাতাস আসা কমে যাওয়ায় রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ‘বৃষ্টি থেমে যাওয়ার পর ১৫ জানুয়ারি থেকে দিন ও রাতের তাপমাত্রা দ্রুত কমে আবারও শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। তবে ওই শৈত্যপ্রবাহ মূলত উত্তর-পশ্চিমাঞ্চল এবং মৌলভীবাজার জেলায় সীমাবদ্ধ থাকতে পারে। দেশের অন্যান্য এলাকায়ও এ সময়ে শীত বাড়বে।’

মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুণ্ডে ৩০ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App