×

আন্তর্জাতিক

ইথিওপিয়ার আটাকলে ড্রোন হামলা, নিহত ১৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২২, ১২:২৮ পিএম

ইথিওপিয়ার আটাকলে ড্রোন হামলা, নিহত ১৭

সোমবারের এই হামলায় নিহতদের অধিকাংশই নারী

ইথিওপিয়ার টিগ্রেতে একটি আটাকলে ড্রোন হামলার ঘটনায় নিহত ১৭, আহত বহু। সোমবারের এই ড্রোন হামলায় যারা মারা গেছেন তাদের অধিকাংশই নারী। খবর ডয়েচে ভেলের।

স্থানীয় এক ত্রাণ কর্মী সংবাদসংস্থা এএফপি-কে বলেছেন, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি ড্রোন থেকে কয়েকটি বোমা ফেলা হয়। তারপরই প্রচণ্ড আওয়াজ, চিৎকার, হুড়োহুড়ি। মানুষ দিশেহারা হয়ে ছোটাছুটি করতে থাকেন।

গত শুক্রবারই একটি ত্রাণশিবিরে ড্রোন হামলা হয়েছিল, সেখানে ৫৯ জন মারা যান। আহত হন ১৪০ জন। তারপরই আটা কলে ড্রোন হামলা হলো।

জাতিসংঘের মুখপাত্র জানিয়েছেন, তারা এই ঘটনা সম্পর্কে কিছুই জানাতে পারবেন না। কারণ, ওই এলাকা পুরোপুরি বন্ধ করে রাখা হয়েছে। টেলিযোগাযোগ ব্যবস্থাও বন্ধ রাখা হয়েছে। আদ্দিস আবাবায় ইথিওপিয়া সরকারের প্রতিনিধিরা জানিয়েছেন, তাদের কাছে এই ধরনের কোনো খবর নেই।

যেদিন এই ড্রোন হামলা হয়েছে, সেদিনই মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে ফোনে কথা বলেছেন ইথিওপিয়ার প্রধানমন্ত্রী অ্যাবি আহমেদ। বাইডেন জানিয়েছেন, ইথিওপিয়ায় টিগ্রে পিপলস লিবারেশন ফোর্স (টিপিএলএফ) ও সেনার মধ্যে সংঘাতে প্রচুর সাধারণ মানুষ মারা গেছেন ও যাচ্ছেন। লাখ লাখ মানুষ গৃহহীন। তাই তিনি উদ্বিগ্ন। বাইডেন আলোচনার মাধ্যমে সমস্যার সমাধানের উপর জোর দিয়েছেন।

বর্তমান প্রধানমন্ত্রী অ্যাবি আহমেদ ২০১৮ সালে ক্ষমতায় এসেছিলেন। তার আগে ৩০ বছর ধরে ইথিওপিয়ায় কেন্দ্রীয় সরকার টিপিএলএফের প্রশ্নাতীত নিয়ন্ত্রণ ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App