নারায়ণগঞ্জে ককশিটের গুদামে ভয়াবহ আগুন

আগের সংবাদ

লক্ষ্মীপুরে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান কারাগারে

পরের সংবাদ

যে রেস্টুরেন্টে সাড়ে ১৩ সেকেন্ডে খাবার পরিবেশন!

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ২:০৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ২:০৭ অপরাহ্ণ

রেস্টুরেন্টে ঢুকেই মাত্র ১৩ সেকেন্ডে খাবার পাওয়া, এ তো রীতিমতো অকল্পনীয় ব্যাপার। অবিশ্বাস্য হলেও মেক্সিকোর কার্নে গারিবালদি রেস্টুরেন্টে এটিই স্বাভাবিক চিত্র। দেশটির গুয়াদালাজারা এলাকায় অবস্থিত এ রেস্টুরেন্টটি বিশ্বের সবচেয়ে দ্রুততম সময়ে খাবার পরিবেশনের গিনেস রেকর্ডটি ধরে রেখেছে।

এ রেস্টুরেন্টে প্রবেশ করে খাবার অর্ডার দেওয়ার সাড়ে ১৩ সেকেন্ডের ভেতরেই টেবিলে খাবার চলে আসে। খবর অডিটি সেন্ট্রালের।

সাধারণভাবে আপনি যখন অ্যাওয়ার্ড বিজয়ী বিখ্যাত একটি রেস্টুরেন্টে যাবেন, তখন খাবার পাওয়ার জন্য লম্বা সময় লাগবে বলেই ধরে নিবেন। কিন্তু এটি কার্নে গারিবালদির ক্ষেত্রে প্রযোজ্য নয়, এ রেস্টুরেন্টটি এন সু যুগো খাবার এবং বিশ্বের দ্রুততম সময়ে খাবার পরিবেশনের জন্য বিখ্যাত।

খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে পারে কার্নে গারিবালদি রেস্টুরেন্টে কতজন কাজ করে? এক্ষেত্রে কর্তৃপক্ষের মন্তব্য, মেক্সিকোর ঐতিহ্যবাহী এ খাবারটি তৈরিতে কয়েক ঘণ্টার ধীরগতির রান্নার প্রয়োজন হয়। এজন্য তারা রেস্টুরেন্টটি খোলার সময় থেকেই প্রস্তুত হয়ে থাকেন। কিচেন থেকে প্লেটে করে টেবিলে ১৫ সেকেন্ডেরও কম সময়ে খাবার পরিবেশনের জন্য যেটি দরকার সেটি হচ্ছে গতি এবং সহযোগীতা।

কার্নে গারিবালদি রেস্টুরেন্ট ১৯৯৬ সাল থেকেই সাড়ে ১৩ সেকেন্ডে খাবার পরিবেশনের রেকর্ডটি ধরে রেখেছে। তবে এ গৌরবান্বিত রেকর্ডের ২৫ বছরের ধারাবাহিকতায় কখনো ব্যত্যয় ঘটলেও সেক্ষেত্রে ১ মিনিটের বেশি লাগে না।

আরও অনেক রেস্টুরেন্টই কার্নে গারিবালদির রেকর্ডকে ভাঙার চেষ্টা করেছে। কিন্তু এখন পর্যন্ত কেউই তা করে দেখাতে পারেনি।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়