আড়াই মাস পর ময়মনসিংহ মেডিকেলে করোনায় ৪ জনের মৃত্যু

আগের সংবাদ

ইউএন উইমেন নির্বাহী বোর্ডের সভাপতি হলেন রাবাব ফাতিমা

পরের সংবাদ

ভারতের দৈনিক করোনা সংক্রমণ দুই লাখ ছুঁই ছুঁই

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১১:৩৬ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১১:৩৬ পূর্বাহ্ণ

ভারতের দৈনিক কোভিড সংক্রমণ ফের পৌঁছে গেল দু’লাখের দোরগোড়ায়। দৈনিক আক্রান্তের সংখ্যা দশ হাজারের কম থেকে এই পর্যায়ে পৌঁছাল দু’সপ্তাহের মধ্যে! গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৪ হাজার ৭২০ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৩ কোটি ৬০ লাখ ছাড়িয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

আক্রান্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশটিতে বেড়েছে দৈনিক মৃতের সংখ্যা। ৪৪২ জনের প্রাণ করোনাভাইরাস কেড়েছে গত এক দিনে। দেশটির সব রাজ্যে আক্রান্ত বাড়লেও মৃতের সংখ্যা বেশি কেরেলায়। করোনাভাইরাসের ওমিক্রন রূপে আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ৪ হাজার ৮৬৮তে। দেশটির ওমিক্রণে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি মহারাষ্ট্রে।

দ্বিতীয় ঢেউয়ের পর দেশটিতে সংক্রমণের হার ফের ১০ শতাংশ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ১১.০৫ শতাংশ। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত সপ্তাহ জুড়ে দেশটির ২৯টি রাজ্যের অন্তত ১২০টি জেলায় সংক্রমণের হার ছিল ১০ শতাংশের বেশি। এই তথ্য দেখাচ্ছে ভারতের অধিকাংশ এলাকায় কীভাবে বাড়ছে কোভিড সংক্রমণ। এরমধ্যে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। এরপর রয়েছে দিল্লি এবং পশ্চিমবঙ্গ।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়