মনপুরায় মাদ্রাসা শিক্ষকের স্ত্রীকে পেটালেন স্কুল শিক্ষক, থানায় মামলা

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তির মাধ্যমে গণমাধ্যমকে এগিয়ে নিতে হবে: শ্যামল দত্ত

পরের সংবাদ

শনিবার থেকে বাসে অর্ধেক যাত্রী, বাড়ছে না ভাড়া

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ৫:২৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ৫:৫৬ অপরাহ্ণ

করোনা সংক্রমণের প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী, অর্ধেক যাত্রী নিয়ে বাস চলাচল করলেও এখনই ভাড়া বাড়ছে না। বুধবার (১২ জানুয়ারি) বিকেলে রাজধানীর বনানীর বিআরটিএ কার্যালয়ে পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।

সরকারি নির্দেশনা অনুযায়ী, আগামী শনিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে সড়কে বাস চলাচলের নির্দেশনা রয়েছে। তবে এই অবস্থায় পরিবহন মালিকরা বাসের ভাড়া বাড়ানোর দাবি তুলেছিলেন। এরপরই বিআরটিএ বাস মালিক সমিতির বৈঠকে আলোচনার জন্য ডাকে। বৈঠকের পর বিদ্যমান ভাড়ায় যাত্রী পরিবহন করবেন বাস মালিকরা।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, বৈঠকে পরিবহন মালিক এবং শ্রমিক সংগঠনের শীর্ষ নেতারা প্রস্তাব করেছেন, বিধিনিষেধ চলাকালে বাস ও মিনিবাসে শতভাগ যাত্রী পরিবহন করা হলে মালিকদের লোকসান গুণতে হবে না। ৫০ শতাংশ যাত্রী পরিবহন করা হলে রাজধানীতে পরিবহন সংকট চরম আকার ধারণ করবে ও যাত্রীদের দুর্ভোগ বাড়বে।

এ অবস্থায় বাস ও বাস টার্মিনালে শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করে এখন যেভাবে বাস ও মিনিবাসে যাত্রী পরিবহন করা হচ্ছে সেভাবে শতভাগ যাত্রী পরিবহন করা উচিত। আমরা বিষয়টি জানিয়ে মন্ত্রণালয়কে চিঠি দেবো।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়