×

খেলা

লিটনের হাফ সেঞ্চুরিতে দুইশ’ পার টাইগারদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২২, ০৯:৫৬ এএম

লিটনের হাফ সেঞ্চুরিতে দুইশ’ পার টাইগারদের

টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পূর্ণ করার পর হেলমেট এবং ব্যাট উঁচিয়ে দর্শকদের অভিনন্দনের জবাব দেন লিটন দাস

ক্রাইস্টচার্চ টেস্টে আজ মঙ্গলবার সকালে নিজের টেস্ট ক্যারিয়ারের ১২তম হাফ সেঞ্চুরি তুলে নেন লিটন দাস। লিটন এবং সোহান এর ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশে এই মুহূর্তে ৫ উইকেট হারিয়ে ২০৯ রান সংগ্রহ করেছে। এখনও ১৮৬ রানে পিছিয়ে রয়েছে টাইগাররা। লিটন দাস ৫৬ এবং নুরুল হাসান সোহান ২৯ রানে অপরাজিত রয়েছেন। যদিও টাইগারদের হার সময়ের ব্যাপার। প্রথম টেস্টে বাংলাদেশের কাছে ৮ উইকেটে হারা নিউজিল্যান্ড সিরিজে সমতা আনতে দ্বিতীয় টেস্টে কোমর বেঁধে মাঠে নামে।

কিউইদের ৬ উইকেটে ৫২১ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে টাইগাররা মামুলি ১২৬ রান করতেই গুটিয়ে যায়। ফলো-অনে পড়ে আজ সকালে দ্বিতীয় ইনিংস শুরু করেন মুমিনুল বাহিনী। দ্বিতীয় ইনিংসে টাইগার টপ অর্ডার ব্যাটসম্যানরা সবাই কম বেশি কিছু রানের দেখা পান। প্রথম ইনিংসে নামের প্রতি সুবিচার করতে পারেননি নাঈম শেখ এবং অধিনায়ক মুমিনুল হক। এই দুই ব্যাটসম্যান রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে গিয়েছিলেন।

আজ মঙ্গলবার সকালে যে ৫ জন ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন তাদের মধ্যে সাদমান ২১, নাঈম শেখ ২৪, নাজমুল হোসেন শান্ত ২৯, অধিনায়ক মুমিনুল হক ৩৭ এবং ইয়াসির আলী ২ রান করে আউট হন। প্রথম ইনিংসে ইয়াসির আলী ৫৫ রানের ইনিংস খেলেছিলেন।

আজ সকালে টাইগারদের যে পাঁচটি উইকেট পতন ঘটে তার তিনটি তুলে নেন নিল ওয়াগনার। অপর ২ উইকেট ভাগাভাগি করে নেন টিম সাউদি ও জেমিসন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App