×

খেলা

ব্যবধান কমাতে দ্বিতীয় ইনিংসে লড়াই করছে টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২২, ০৯:২১ এএম

ব্যবধান কমাতে দ্বিতীয় ইনিংসে লড়াই করছে টাইগাররা

পাখির মত উড়ে নাঈম শেখের ক্যাচ নিচ্ছেন কিউই অধিনায়ক টম লাথাম

ব্যবধান কমাতে দ্বিতীয় ইনিংসে লড়াই করছে টাইগাররা

কিউই পেসারদের বাউন্সারের বল ছেড়ে দিচ্ছেন নুরুল হাসান সোহান

ক্রাইস্টচার্চ টেস্টে টাইগারদের হার সময়ের ব্যাপার। প্রথম টেস্টে বাংলাদেশের কাছে ৮ উইকেটে হারা নিউজিল্যান্ড সিরিজে সমতা আনতে দ্বিতীয় টেস্টে কোমর বেঁধে মাঠে নামে। কিউইদের ৬ উইকেটে ৫২১ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে টাইগাররা মামুলি ১২৬ রান করতেই গুটিয়ে যায়। ফলো-অনে পড়ে আজ সকালে দ্বিতীয় ইনিংস শুরু করেন মুমিনুল বাহিনী।

দ্বিতীয় ইনিংসে টাইগার টপ অর্ডার ব্যাটসম্যানরা সবাই কমবেশি কিছু রানের দেখা পান। প্রথম ইনিংসে নামের প্রতি সুবিচার করতে পারেননি নাঈম শেখ এবং অধিনায়ক মুমিনুল হক। এই দুই ব্যাটসম্যান রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে গিয়েছিলেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশে ৫ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করেছে। এখনো ইনিংস পরাজয় এড়াতে ২৪৩ রান প্রয়োজন। এই মুহূর্তে ব্যাটিং করছেন লিটন দাস এবং নুরুল হাসান সোহান। লিটন ১৯ রানে এবং সোহান ৬ রানে অপরাজিত রয়েছেন।

[caption id="attachment_328500" align="aligncenter" width="700"] কিউই পেসারদের বাউন্সারের বল ছেড়ে দিচ্ছেন নুরুল হাসান সোহান[/caption]

আজ মঙ্গলবার সকালে যে ৫ জন ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন তাদের মধ্যে সাদমান ২১, নাঈম শেখ ২৪, নাজমুল হোসেন শান্ত ২৯, অধিনায়ক মুমিনুল হক ৩৭ এবং ইয়াসির আলী ২ রান করে আউট হন। প্রথম ইনিংসে ইয়াসির আলী ৫৫ রানের ইনিংস খেলেছিলেন। আজ সকালে টাইগারদের যে পাঁচটি উইকেট পতন ঘটে তার তিনটি তুলে নেন নিল ওয়াগনার। অপর ২ উইকেট ভাগাভাগি করে নেন টিম সাউদি ও জেমিসন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App