×

খেলা

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন দিনেই হার, সিরিজে সমতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২২, ১১:৩৮ এএম

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন দিনেই হার, সিরিজে সমতা

জয়ের পর রস টেলরকে ঘিরে নিউজিল্যান্ডের উল্লাস। ছবি: সংগৃহীত

ক্রাইস্টচার্চ টেস্টে বাংলাদেশের হার সময়ের ব্যাপার ছিল। ইনিংস ও ১১৭ রানে সফরকারীদের হারলো নিউজিল্যান্ড। ফলে এ পরাজয়ে টেস্ট সিরিজ ড্র হলো। এর আগে মাউন্ট মঙ্গানুইতে টাইগাররা প্রথম টেস্ট জিতেছিল ৮ উইকেটে।

এদিন ক্রাইস্টচার্চ টেস্টে ব্যাট হাতে বেশ দাপটে লড়াই করেছেন লিটন দাস। টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। ১০৭ বলে তিনি শতরান পূরণ করেন। তবে ১০২ রানে লিটনকে থামান পেসার জেমিনসন। ১১৪ বলে ১৪ চার ও ১ ছক্কায় ১০২ রানের নজরকাড়া ইনিংস খেলেন লিটন। সতীর্থদের আসা যাওয়ার মিছিলে বেশ দাপটে খেলেছেন লিটন দাস। সাদা পোশাকে তুলি ওয়ানডে মেজাজে খেলেছেন। এদিন

সকালে টাইগারদের যে পাঁচটি উইকেট পতন ঘটে তার তিনটি তুলে নেন নিল ওয়াগনার। অপর ২ উইকেট ভাগাভাগি করে নেন টিম সাউদি ও জেমিসন।

মুমিনুল ও ইয়াসির দ্রুত বিদায় নিলে চাপে পড়ে বাংলাদেশ। সেখান থেকে দলকে উদ্ধার করেন সোহান ও লিটন। তাদের শতরানের জুটিতে প্রতিরোধ পায় বাংলাদেশ। কিন্তু দ্রুত রান তুলতে গিয়ে আউট হন সোহান। তিনি কিউই পেসার ডার্ল মিচেলের বল মিড অফ দিয়ে উড়াতে চেয়েছিলেন। কিন্তু ভাগ্য সহায় না হলে যা হয়। ফলে সোহানের ব্যাটের কানায় বল লেগে ওয়াগনারের হাতে পড়ে । ৫৪ বলে ৩৬ রান করে ডানহাতি ব্যাটসম্যান ফেরেন।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ: ২৭৮/১০, নিউ জিলান্ড: ৫২১/৬ (ডিক্লেয়ার), বাংলাদেশ: ১২৬/১০

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App