×

পুরনো খবর

চিকিৎসার অভাবে শিশুর মৃত্যু: হাসপাতালের পরিচালক সারওয়ার কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২২, ০৭:৩০ পিএম

চিকিৎসার অভাবে শিশুর মৃত্যু: হাসপাতালের পরিচালক সারওয়ার কারাগারে

আমার বাংলাদেশ হাসপাতাল ও তার পরিচালক গোলাম সারওয়ার

চিকিৎসার বিল পরিশোধ না করতে না পারায় হাসপাতাল থেকে বের করে দেয়ায় এক শিশুর মৃত্যুর ঘটনায় রাজধানীর শ্যামলীতে ‘আমার বাংলাদেশ হাসপাতাল’ এর পরিচালক গোলাম সারওয়ারকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১১ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালত এ আদেশ দেন।

এরআগে এদিন রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর তার বিরুদ্ধে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) সাইফুল ইসলাম। অন্যদিকে জামিন চেয়ে আবেদন করেন আসামির পক্ষে তার আইনজীবী। এ জামিন শুনানির জন্য ১২ জানুয়ারি দিন ধার্য করেন আদালত। গত ৮ জানুয়ারি আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এরআগে শিশুর মা রাজধানীর মোহাম্মদপুর থানায় হাসপাতালটির মালিক ও পরিচালককে আসামি করে একটি মামলা দায়ের করে। ৭ জানুয়ারি বিকেলে অভিযান চালিয়ে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে হাসপাতালের পরিচালক গোলাম সারওয়ারকে গ্রেপ্তার করে র‌্যাব।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ঠান্ডায় শ্বাসকষ্টে ভোগা ছয় মাস বয়সী যমজ দুই শিশু আহমেদ ও আব্দুল্লাহকে দালালের মাধ্যমে আইসিইউতে গত ২ জানুয়ারি ‘আমার বাংলাদেশ হাসপাতালে’ ভর্তি করায় মা আয়েশা বেগম। সেখানে তিনদিন আইসিইউতে রাখায় এক লাখ ২৬ হাজার টাকা বিলের কথা জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। তবে ওই টাকা যোগাড়ের সাধ্য নেই জানানোয় আয়েশার সঙ্গে রাগারাগি করেন হাসপাতালের পরিচালকসহ অন্য কর্মকর্তারা। তাই বিভিন্ন জায়গা থেকে ধার-দেনা করে ৬০ হাজার ৫০০ টাকা পরিশোধ করেন আয়েশা। এতেও সন্তুষ্ট না হওয়ায় আইসিইউ থেকে যমজ দুই শিশুকে বের করে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। পরে হাসপাতাল থেকে বের করার দুই ঘণ্টার মধ্যে মারা যায় শিশু আহমেদ। আরেক শিশু আব্দুল্লাহ গুরুতর অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে নিজের দোষ স্বীকার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গোলাম সারওয়ার র‌্যাবকে জানান, বিভিন্ন হাসপাতাল থেকে রোগী আনার জন্য তাদের দালাল নিয়োজিত রয়েছে। শিশুটির মা বিল পরিশোধ না করায় হাসপাতাল থেকে বের করে দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App