×

জাতীয়

চট্টগ্রামে শপিংমল-সিনেপ্লেক্স নির্মাণে রেলওয়ের চুক্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২২, ০৭:৫৫ পিএম

চট্টগ্রামে শপিংমল-সিনেপ্লেক্স নির্মাণে রেলওয়ের চুক্তি

চট্টগ্রাম রেলস্টেশনের পাশে ১৫ তলাবিশিষ্ট একটি অত্যাধুনিক ভবন নির্মাণ করা হবে

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন রোড সংলগ্ন জায়গায় ১৫ তলা বিশিষ্ট একটি অত্যাধুনিক ভবন নির্মাণের লক্ষ্যে বাংলাদেশ রেলওয়ে চুক্তি স্বাক্ষর করেছে বেসরকারী প্রতিষ্ঠান এপিক প্রপার্টিজ লিমিটেড ও বেস্টওয়ে প্রপার্টি ম্যানেজমেন্ট লিমিটিডের সঙ্গে। ভবনটিতে হোটেল, শপিং মল, অফিস, সিনেপ্লেক্স, কনভেনশন সেন্টার, পারিবারিক বিনোদন কেন্দ্র এবং অ্যাপার্টমেন্ট থাকবে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রেলভবনে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

রেলের পক্ষ থেকে বলা হয়, ‌সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) ভিত্তিতে এ প্রকল্প বাস্তবায়িত হবে। এটি নির্মাণে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৪৫ কোটি টাকা। নির্মাণকালসহ ৪০ বছর পরে স্থাপনাটি রেলওয়ের শতভাগ মালিকানায় পরিচালিত হবে। প্রকল্পের সকল ব্যয় বেসরকারি অংশীদার বহন করবে।

রেলভবনে চুক্তিতে সই করেন বাংলাদেশ রেলওয়ের পক্ষে ফোকাল পার্সন মো. আহসান জাবির এবং বেসরকারী প্রতিষ্ঠান বেস্টওয়ে প্রপার্টি ম্যানেজমেন্ট লিমিটিডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সেতু) এবং এপিক প্রপার্টিজ লিমিটেডের পরিচালক ইঞ্জিনিয়ার মো. আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, সরকারের বর্তমান নীতি অনুযায়ী উন্নয়ন কার্যক্রমের ৩০ শতাংশ পিপিপি অংশীদারিত্বের ভিত্তিতে বাস্তবায়নের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। আমাদের ১২টি প্রকল্পের মধ্যে ইতোমধ্যেই দুটির চুক্তি স্বাক্ষর করা হয়েছে। তিনি সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়নের আহ্বাণ জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App