পিঠা উৎসবে কন্ঠশীলণের নাটক ‘মুদ্রা-গ্রহণ’

আগের সংবাদ

রাজধানীতে ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীর মৃত্যু

পরের সংবাদ

২২৭ কেজি খুচরো পয়সায় দিয়ে কর্মীকে বেতন, মামলা

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ৯:৪৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ৯:৪৬ অপরাহ্ণ

একটি প্রতিষ্ঠানের মালিক তার কর্মচারীকে বেতনের পুরোটাই দিয়েছেন খুচরো পয়সা দিয়ে। এতে মালিকের প্রতি চরম বিরক্ত হয়ে ওই কর্মী মামলা দায়ের করেছেন। কাজ নিয়ে মালিকের সঙ্গে বনিবনা না হওয়ায় কর্মীকে ‘শায়েস্তা’ করতেই এমন কাজ করেছেন প্রতিষ্ঠানের মালিক। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের জর্জিয়ায়।

যুক্তরাষ্ট্রের সাময়িকী মিররের এক প্রতিবেদনে এ ব্যাপারে বলা হয়েছে, অ্যান্ড্রিয়াজ ফ্লেটেন নামে একজন মেকানিকের সঙ্গে তার প্রতিষ্ঠানের মালিকের সম্পর্ক এতটাই তিক্ত পর্যায়ে পৌঁছেছিল যে, অ্যান্ড্রিয়াজ কাজ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।

এজন্য মালিককে তার বেতনের পুরো টাকা মিটিয়ে দিতে বলেন। মালিক রাজিও হয়ে যান। তবে অ্যান্ড্রিয়াজকে শায়েস্তা করার জন্য ৯১৫ মার্কিন ডলারের পুরোটাই কয়েন এবং খুচরো পয়সায় দেন। যার ওজন ২৭৭ কেজি। বস্তায় ভরে সেই টাকা দেওয়া হয় অ্যান্ড্রিয়াজকে। সেই টাকা গুনতে তার সাত ঘণ্টা সময় লেগেছে বলে অভিযোগ তুলেছেন অ্যান্ড্রিয়াজ। শুধু তাই নয়, তার বেতনের পুরো টাকাটাও দেননি মালিক।

ছবি: সংগৃহীত

বিষয়টি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন অ্যান্ড্রিয়াজ। তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। এমনকি যুক্তরাষ্ট্রের শ্রম দপ্তরের কাছে পৌঁআয় বিষয়টি। শ্রম দপ্তর বিষয়টি নিয়ে আদালতে যায়। এর পরই মাইলস ওয়াকার নামে ওই মালিকের বিরুদ্ধে প্রশাসনকে পদক্ষেপ নিতে নির্দেশ দেওয়া হয়। তার বিরুদ্ধে কর্মীকে হেনস্থা, শ্রম আইন ভঙ্গ-সহ একাধিক মামলা দায়ের করা হয়েছে।
সূত্র: মিরর।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়