সিনহা হত্যায় প্রদীপকে ফাঁসিয়েছে ইয়াবা ব্যবসায়ীরা: রানা দাশগুপ্ত

আগের সংবাদ

আইনমন্ত্রীর ঘর দেয়ার প্রতিশ্রুতি, রাবেয়ার দু’ চোখে আনন্দ অশ্রু

পরের সংবাদ

সরকারি গুরুত্বপূর্ণ ওয়েবসাইট ‘ডাউন’

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১০:৪২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১০:৪২ অপরাহ্ণ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, স্থানীয় সরকার মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তরসহ সরকারি গুরুত্বপূর্ণ বেশ কিছু ওয়েবসাইট দেখা যাচ্ছে না। সরকারি এমন কয়েকটি মন্ত্রণালয় ও সংস্থার ওয়েবসাইট একসঙ্গে সার্ভার ডাউন হওয়ায় দুপুরের পর থেকে অকার্যকর দেখা যাচ্ছে। ওয়েব ঠিকানায় গেলে তা না খুলে ‘502 Bad Gateway’ লেখা ভেসে উঠতে দেখা যায়। এতে সেবা পেতে সমস্যা হচ্ছে।

তথ্য প্রযুক্তি বিভাগ সূত্র জানায়, রাস্তার কাজ করতে গিয়ে কেবল কাটা যাওয়ায় এই সমস্যা হচ্ছে। কালিয়াকৈর হাইটেক পার্কে অবস্থিত ডাটা সেন্টারে এটি মেরামতের কাজ চলছে।

জানতে চাইলে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ বলেন, ‘কেবল মেরামতের কাজ চলছে। আগামীকাল বুধবার ঠিক হয়ে যাবে আমাকে জানানো হয়েছে।’

কী কারণে সমস্যাটি হয়েছে-জানতে চাইলে তিনি বলেন, ন্যাশনাল ডাটা সেন্টারের সার্ভারের রক্ষণাবেক্ষণ কাজ চলছে। এ কারণে কিছু ওয়েবসাইটে ঢুকতে সমস্যা হচ্ছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়