মার্চে মিলবে ওমিক্রনের টিকা, ঘোষণা ফাইজারের

আগের সংবাদ

আখাউড়ায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক

পরের সংবাদ

ভারতে করোনা শনাক্ত ১ লাখ ৬৮ হাজার, ওমিক্রন ৪৪৬১

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০৮ অপরাহ্ণ

ভারতে গত ২৪ ঘণ্টায় এক লাখ ৬৮ হাজার ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ওমিক্রনে সংক্রমিত হয়েছেন চার হাজার ৪৬১ জন। দেশটিতে গতকাল সোমবারের তুলনায় আজকের করোনা শনাক্তের হার ছয় দশমিক চার শতাংশ কম।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

ভারতে আজ দৈনিক করোনা সংক্রমণের হার ১০ দশমিক ৬৪ শতাংশ। গতকাল ছিলো ১৩ দশমিক ২৯ শতাংশ। দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে আট লাখ ২১ হাজার ৪৪৬ জনের। শতকরা হিসাবে যা দুই দশমিক ২৯।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, এখন পর্যন্ত ১৫২ কোটি ৮৯ লাখ মানুষ করোনা টিকা পেয়েছে। সোমবার থেকে এ টিকা নেয়া শুরু হয়েছে। অন্তত ৯ লাখ স্বাস্থ্য ও সম্মুখসারির পেশাদার কর্মী এবং ষাটোর্ধ্ব ব্যক্তিকে বুস্টার ডোজও দেয়া হচ্ছে।

এনডিটিভি জানিয়েছে, করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। সেখানে গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ৪৭০ জন নতুন করে করোনা শনাক্ত হয়েছেন। সে তুলনায় নমুনা পরীক্ষা হয় ৬৯ কোটি ৩১ লাখ।

চিকিৎসকেরা জানান, দিল্লিতে শনাক্ত হয়েছে ১৯ হাজার ১৬৬ জনের। প্রতি চারজনে একজনের স্বাস্থ্য পরীক্ষায় কোভিড পজিটিভ রিপোর্ট আসে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়