এসপি অফিসে বসেই নির্বাচন পরিচালনা করব: তৈমুর

আগের সংবাদ

পুলিশের ভুয়া অফিস আদেশ বানিয়ে প্রতারণা করতেন মাহবুবুর

পরের সংবাদ

পোশাক খাতের নতুন ই-বাজার ‘ফেব্রিক লাগবে’

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:৩৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:৩৬ অপরাহ্ণ

দেশে যাত্রা শুরু করেছে এনস্টার গ্রুপের নতুন ই-কমার্স প্ল্যাটফর্ম ‘ফেব্রিক লাগবে’। কোনো প্রকার ঝামেলা ছাড়াই ক্রেতারা এখানে ন্যায্য মূল্যে কাপড়, সূতা এবং আনুষঙ্গিক পণ্য ক্রয়-বিক্রয়ের সুবিধা পাবে। পোশাক পণ্য এবং পরিষেবাগুলোর জন্য এই নতুন ই-কমার্স প্ল্যাটফর্মটি টেক্সটাইল এবং তৈরি পোশাক খাতে ছোট শিল্প এবং বড় শিল্পগুলোর মধ্যে সংযোগ সেতু স্থাপন করবে।

আজ মঙ্গলবার (১১ জানুয়ারি) ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) অডিটোরিয়ামে নতুন এ ই-কমার্স প্ল্যাটফর্ম ‘ফেব্রিক লাগবে’ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, এটি আরএমজি, টেক্সটাইল, সূতা, তুলা, ট্রিমস এবং আনুষঙ্গিক, সাইজিং, ডাইং প্রসেসিং, রাসায়নিক, যন্ত্রপাতি, বাণিজ্য, সরবরাহ এবং কারখানায় প্রয়োজনীয় কাজের অর্ডার এবং কর্মচারী নিয়োগের প্রক্রিয়াকে সহজতর করবে। উদ্যোক্তাদের জন্য এটি সঠিক পণ্য এবং কর্মশক্তি খুঁজে পেতে সহায়ক হবে। এর মাধ্যমে পণ্য বিক্রয় সহজ হবে এবং বেকারদের কর্মসংস্থানের সুযোগ ঘটবে।

বাংলাদেশে পোশাক শিল্পের বিকাশ ঘটেছে। যার প্রধান উপাদান কাপড় ও সূতা। তাই কাপড় ও সূতার চাহিদা ক্রমেই বাড়ছে। এই ব্যাপক চাহিদার সুযোগ নিচ্ছে অনেক অসাধু ব্যবসায়ী।

‘ফেব্রিক লাগবে’ এই ই-কমার্স প্ল্যাটফর্মটি বাজারের প্রভাব কমাবে এবং কাপড়ের নানাবিধ ব্যবহারের জন্য গার্মেন্টস পণ্য তৈরি করতে সাহায্য করবে।

‘ফেব্রিক লাগবে’ লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ আবু বকর সিদ্দিক বলেন, টেক্সটাইল এবং তৈরি পোশাক শিল্পে ব্যবহৃত পণ্য এবং পরিষেবার সস্তা এবং ঝামেলামুক্ত সরবরাহ এবং প্রাপ্তির সুবিধা নিয়ে দেশে প্রথমবারের মতো মোবাইল অ্যাপ চালু করা হচ্ছে। উদ্যোক্তারা এই প্ল্যাটফর্মের মাধ্যমে টেক্সটাইল, গার্মেন্ট পণ্য এবং পরিষেবাগুলোর তথ্য সহজেই পেয়ে যাবেন। তিনি বলেন, প্রাথমিকভাবে বিনামূল্যে এই সেবা দেয়া হবে। পরবর্তী সময়ে পণ্য ও অন্যান্য সেবা বিক্রির জন্য কমিশন নেয়া হবে। ক্রেতা এবং বিক্রেতারা প্ল্যাটফর্মের মাধ্যমে দাম নিয়ে আলোচনা করবে। বিক্রেতা অর্ডার অনুযায়ী সময়মতো পণ্য ডেলিভারি করবেন এবং ক্রেতার কাছ থেকে সরাসরি পেমেন্ট পাবেন।

আবু বকর সিদ্দিক বলেন, অ্যাপটি ক্রেতা এবং বিক্রেতাদের মধ্যে নির্বিঘ্নে সংযোগ স্থাপন করতে এবং পোশাক খাতের জন্য আরও সুযোগ তৈরি করতে সহায়তা করবে।

আর- এমএস / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়