ইউল্যাব শিক্ষার্থীকে ধর্ষণ-হত্যা, রায়হানসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

ভোরের কাগজ বরিশাল বিভাগীয় প্রতিনিধি সম্মেলন শুরু

পরের সংবাদ

চট্টগ্রামে শপিংমল-সিনেপ্লেক্স নির্মাণে রেলওয়ের চুক্তি

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ৭:৫৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ৭:৫৫ অপরাহ্ণ

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন রোড সংলগ্ন জায়গায় ১৫ তলা বিশিষ্ট একটি অত্যাধুনিক ভবন নির্মাণের লক্ষ্যে বাংলাদেশ রেলওয়ে চুক্তি স্বাক্ষর করেছে বেসরকারী প্রতিষ্ঠান এপিক প্রপার্টিজ লিমিটেড ও বেস্টওয়ে প্রপার্টি ম্যানেজমেন্ট লিমিটিডের সঙ্গে। ভবনটিতে হোটেল, শপিং মল, অফিস, সিনেপ্লেক্স, কনভেনশন সেন্টার, পারিবারিক বিনোদন কেন্দ্র এবং অ্যাপার্টমেন্ট থাকবে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রেলভবনে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

রেলের পক্ষ থেকে বলা হয়, ‌সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) ভিত্তিতে এ প্রকল্প বাস্তবায়িত হবে। এটি নির্মাণে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৪৫ কোটি টাকা। নির্মাণকালসহ ৪০ বছর পরে স্থাপনাটি রেলওয়ের শতভাগ মালিকানায় পরিচালিত হবে। প্রকল্পের সকল ব্যয় বেসরকারি অংশীদার বহন করবে।

রেলভবনে চুক্তিতে সই করেন বাংলাদেশ রেলওয়ের পক্ষে ফোকাল পার্সন মো. আহসান জাবির এবং বেসরকারী প্রতিষ্ঠান বেস্টওয়ে প্রপার্টি ম্যানেজমেন্ট লিমিটিডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সেতু) এবং এপিক প্রপার্টিজ লিমিটেডের পরিচালক ইঞ্জিনিয়ার মো. আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, সরকারের বর্তমান নীতি অনুযায়ী উন্নয়ন কার্যক্রমের ৩০ শতাংশ পিপিপি অংশীদারিত্বের ভিত্তিতে বাস্তবায়নের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। আমাদের ১২টি প্রকল্পের মধ্যে ইতোমধ্যেই দুটির চুক্তি স্বাক্ষর করা হয়েছে। তিনি সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়নের আহ্বাণ জানান।

রি-এনআরআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়